সঞ্জিত, সাদ্দামদের বিরুদ্ধে থানায় নুরের অভিযোগ

ডাকসুতে হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।
ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস (বামে) সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন (ডানে)

ডাকসুতে হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

শাহবাগ থানায় করা অভিযোগে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের ৩৭ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে ছাত্রলীগের অজ্ঞাতনামা আরও ৪০-৫০ জনকে অভিযুক্ত করা হয়েছে।

অভিযোগ পাওয়ার কথা জানিয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান দ্য ডেইলি স্টারকে বলেন, পুলিশের করা আগের মামলার সঙ্গে এই অভিযোগ যুক্ত করা হবে।

লিখিত অভিযোগে নুর বলেন, তাকে হত্যার উদ্দেশে দেশীয় অস্ত্র নিয়ে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা ডাকসুতে তার কক্ষে ঢুকে দুই দফায় হামলা চালান। এই ঘটনায় প্রায় ৩০ জন আহত হয়েছেন। হামলাকারীরা তাদের অন্তত ২০ জনের মোবাইল ও মানিব্যাগ থেকে প্রায় ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।

সঞ্জিত ও সাদ্দাম ছাড়াও এতে যাদের অভিযুক্ত করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন, আমিনুল ইসলাম বুলবুল, সভাপতি, মুক্তিযুদ্ধ মঞ্চ; সনেট, মাহমুদ, মুক্তিযুদ্ধ মঞ্চ, ঢাবি ও ইয়াসির আরাফাত তূর্য, সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধ মঞ্চ, ঢাবি।

এই হামলার ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা করেছে পুলিশ। মামলায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুনসহ এ এস এম সনেট, ইয়াসির আরাফাত তুর্য, ইমরান সরকার, ইয়াদ আল রিয়াদ, মাহবুব হাসান নিলয়, তৌহিদুল ইসলাম মাহিমসহ ৩০-৩৫ জনকে আসামি করা হয়েছে।

এদের মধ্যে আল মামুন, মেহেদী হাসান শান্ত ও ইয়াসির আরাফাত তুর্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Comments