সিটি নির্বাচনে মনোনয়ন পাবে না বিতর্কিতরা: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে কোনো বিতর্কিত লোককে দলীয় মনোনয়ন দেওয়া হবে না। সৎ, যোগ্য এবং জনগণের কাছে জনপ্রিয় ও গ্রহণযোগ্যরাই মনোনয়ন পাবেন।
obaidul qader photo
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে কোনো বিতর্কিত লোককে দলীয় মনোনয়ন দেওয়া হবে না। সৎ, যোগ্য এবং জনগণের কাছে জনপ্রিয় ও গ্রহণযোগ্যরাই মনোনয়ন পাবেন।

তিনি বলেন, যাদের বিরুদ্ধে গোয়েন্দা রিপোর্ট এবং বিভিন্ন অভিযোগ রয়েছে তাদেরকে মনোনয়ন দেওয়া হবে না। কারণ সিটি করপোরেশন নির্বাচন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। যাচাই-বাছাই করে যার জনপ্রিয়তা বেশি এবং বিজয়ী হতে পারবেন এমন ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হবে।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, শনিবার সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হবে।

সিটি করপোরেশন নির্বাচন প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতামূলক হবে জানিয়ে তিনি বলেন, নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচনে কাজ করবে। সরকার তাদেরকে সহায়তা করবে। আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। ইভিএম পদ্ধতিতে নির্বাচন সুষ্ঠু হয় বলে নির্বাচন কমিশন সেইভাবে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে।

Comments

The Daily Star  | English
biman flyers

Biman does a 180 to buy Airbus planes

In January this year, Biman found that it would be making massive losses if it bought two Airbus A350 planes.

3h ago