শীর্ষ খবর
৩০ ডিসেম্বর ‘কালো দিবস’

বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তির দিনটিকে ‘কালো দিবস’ আখ্যায়িত করে রাজধানীতে কালো পতাকা মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট।
Left-Aliance-1.jpg
৩০ ডিসেম্বর ২০১৯, জাতীয় প্রেসক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিল। ছবি: এমরান হোসেন/স্টার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তির দিনটিকে ‘কালো দিবস’ আখ্যায়িত করে রাজধানীতে কালো পতাকা মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট।

আজ (৩০ ডিসেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন হঠাও’ ব্যানারে জোটভুক্ত আটটি দলের নেতা-কর্মীরা এই মিছিল করেছেন।

মিছিল পূর্ববর্তী সমাবেশ থেকে অবিলম্বে ভোট ডাকাতির সংসদ ও সরকারকে পদত্যাগ করে গণতান্ত্রিক পরিবেশে দ্রুত নির্বাচন দেওয়ার দাবি জানানো হয়। এছাড়াও, ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রাম জোরদার করা ও বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন জোটের নেতারা।

জোটভুক্ত দলগুলো হচ্ছে- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), গণসংহতি আন্দোলন, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন।

Left-Aliance-22.jpg
ছবি: এমরান হোসেন/স্টার

এর আগে, গত ২৩ ডিসেম্বর বিকালে পল্টনের মুক্তি ভবনে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভা থেকে দেশবাসীকে ৩০ ডিসেম্বর কালো পতাকা হাতে রাজপথে নেমে আসার আহ্বান জানানো হয়েছিলো।

ওইদিন সভায় জোটের নেতারা বলেন, “২০১৮ সালের ৩০ ডিসেম্বর এক নজিরবিহীন ভোট ডাকাতি এবং ভোট জালিয়াতির মধ্য দিয়ে গঠিত সংসদ ও সরকার এক বছর পার করেছে। ভোটের নামে এসব ছিলো এক ধরনের ‘নির্বাচনী ক্যু’। নির্বাচনী ফলাফল ছিলো পূর্বনির্ধারিত। তাই আগামী ৩০ ডিসেম্বর ‘কালো দিবসে’ দেশবাসীকে কালো পতাকা হাতে রাজপথে নেমে আসার আহ্বান জানানো হচ্ছে।”

Comments

The Daily Star  | English

1.73cr people still out of power

The Ministry of Power, Energy and Mineral Resources today said around 1.73 crore customers across the country are still out of power following the impact of cyclone Remal

22m ago