শীর্ষ খবর

সুস্থ হওয়ার আগেই হাসপাতাল ছাড়পত্র দিয়েছে: ভিপি নুর

পুরোপুরি সুস্থ হওয়ার আগেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার অভিযোগ তুলেছেন ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হামলায় আহত ডাকসুর ভিপি নুরুল হক নুর।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে হুইল চেয়ারে ডাকসুর ভিপি নুর। ছবি: সংগৃহীত

পুরোপুরি সুস্থ হওয়ার আগেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার অভিযোগ তুলেছেন ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হামলায় আহত ডাকসুর ভিপি নুরুল হক নুর।

দুপুরে হাসপাতাল থেকে বেরিয়ে জরুরি বিভাগের গেটের কাছে সাংবাদিকদের নুর বলেন, হাসপাতালে ভর্তির প্রথম তিন দিনের চেয়ে শরীরের অবস্থা এখন আরও খারাপ। তাড়াহুড়া করে আজ আমাকে ছাড়পত্র দিয়ে দেওয়া হয়েছে।

ছাত্রলীগের অপকর্মের বিরুদ্ধে সরব হওয়ায় তাকে হত্যার ষড়যন্ত্র চলছে বলেও এদিন অভিযোগ করেন নুর।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, নুর ও তার সহযোগীদের মধ্যে ফারুক হাসান, ফারাবি রহমান ও নাজমুল ইসলামের অবস্থার উল্লেখযোগ্য উন্নতি হওয়ায় সোমবার রাতে তাদের ছাড়পত্র দেওয়া হয়।

মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় আহত ছাত্রদের ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসা দেওয়া হয়েছে। চিকিৎসকেরা যত দিন মনে করেছেন, তত দিন চিকিৎসা দিয়েছেন। সুস্থ হওয়ার পরেই ছাড়পত্র দেওয়া হয়েছে।”

হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতাকে গ্রেপ্তারের বিষয়ে নুরুল বলেন, এটি আইওয়াশ।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন দ্য ডেইলি স্টারকে বলেন, উন্নত চিকিৎসার জন্য নুরসহ তিন জনকে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়েছে।

২২ ডিসেম্বর দুপুরে ভিপি নুরের ওপর হামলা চালান ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা আরও ২৬ জন আহত হন।

Comments