শিক্ষার্থী ধর্ষণের বিচারের দাবিতে ঢাবিতে বিক্ষোভের ডাক

রাজধানীর কুর্মিটোলা এলাকায় এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হওয়ায় ক্ষোভে ফুঁসছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এ ঘটনার প্রতিবাদে গতকাল রাতেই শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন।
dhaka-university-logo-1.jpg
ছবি: সংগৃহীত

রাজধানীর কুর্মিটোলা এলাকায় এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হওয়ায় ক্ষোভে ফুঁসছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এ ঘটনার প্রতিবাদে গতকাল রাতেই শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন।

এই ঘটনাসহ দেশের সকল ধর্ষণের ঘটনার বিচারের দাবিতে আজ (৬ জানুয়ারি) সকালে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছেন তারা।

এ ঘটনার প্রতিবাদে আজ সকালে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী সিফাতুল ইসলাম।

গতকাল সন্ধ্যায় কুর্মিটোলা এলাকায় ঢাবির এক শিক্ষার্থীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ পাওয়া যায়।

পরে সহপাঠী ও ঢাবির কয়েকজন কর্মকর্তা তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেছেন বলে জানিয়েছে পুলিশ।

সহপাঠীরা দ্য ডেইলি স্টারকে জানান, ওই শিক্ষার্থী গতকাল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কুর্মিটোলা বাস-স্ট্যান্ড থেকে হেঁটে বান্ধবীর বাসায় যাচ্ছিলেন।

ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলে তার সহপাঠীরা আরও জানান, বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর অজ্ঞাত পরিচয়ের কয়েকজন তাকে পেছন থেকে জাপটে ধরেন। এরপর পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে তাকে ধর্ষণ ও নির্যাতন করেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আব্দুল কাহান জানান, ২১ বছরের ওই শিক্ষার্থী তার সহপাঠীদের জানিয়েছেন, মুখ চেপে ধরায় তিনি অজ্ঞান হয়ে যান এবং রাত ১০টার পরে তার জ্ঞান ফেরে। এরপর বন্ধুদের ফোন করলে তারা গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

সহপাঠীরা জানান, হাসপাতালে নেওয়ার সময় ওই শিক্ষার্থী বাম পায়ে প্রচণ্ড ব্যথার কথা বলছিলেন।

ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহান জানান, পুলিশ ঘটনাটির তদন্ত করছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago