বাংলাদেশ-ভারত যৌথ আলোকচিত্র প্রদর্শনী ‘বঙ্গালিঙ্গনে মানবদর্শন’

নারায়ণগঞ্জে শুরু হতে যাচ্ছে চারদিনব্যাপী বাংলাদেশ ও ভারত যৌথ আলোকচিত্র প্রদর্শনী ‘বঙ্গালিঙ্গনে মানবদর্শন।

নারায়ণগঞ্জে শুরু হতে যাচ্ছে চারদিনব্যাপী বাংলাদেশ ও ভারত যৌথ আলোকচিত্র প্রদর্শনী ‘বঙ্গালিঙ্গনে মানবদর্শন।

আগামীকাল (৮ জানুয়ারি) বিকাল ৩টায় শহরের ডিআইটি এলাকায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হবে।

আজ (৭ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাবের সম্পাদক (প্রকাশনা) সোহাগ খান জানান, বাংলাদেশের আলোকচিত্রীদের সংগঠন নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাব (এনপিসি) এবং ভারতের আলোকচিত্রীদের সংগঠন ক্লিক স্টার্ট ফ্রম কালীঘাট (সিএসএফকে) উদ্যোগে প্রদর্শনীর উদ্বোধন করবেন দেশবরেণ্য আলোকচিত্রী নাসির আলী মামুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বঙ্গালিঙ্গনে মানবদর্শন’ শিরোনামে সিএসএফকের আমন্ত্রণে ২০১৪ সালে প্রথম পর্ব এবং ২০১৮ সালে দ্বিতীয় পর্বের আয়োজনে নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাব অংশগ্রহণ করে। তৃতীয় পর্বে নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাবের আমন্ত্রণে সিএসএফকে প্রথমবারের মতো বাংলাদেশে আলোকচিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। এ আয়োজনে সহযোগী হিসেবে থাকছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।

এতে আরও বলা হয়, চারদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীতে থাকবে আলোচনা। চুনকার মিলনায়তনের এক্সপেরিমেন্টাল হলে প্রতিদিন বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই আলোচনা অনুষ্ঠিত হবে।

৮ জানুয়ারি আর্ট ফটোগ্রাফার মনির মৃত্তিক, ৯ জানুয়ারি ফটোসাংবাদিক ও লেখক সুদীপ্ত সালাম, ১০ জানুয়ারি স্ট্রিট ফটোগ্রাফার এনামুল কবির, ১১ জানুয়ারি ডকুমেন্টারি ফটোগ্রাফার এম আর হাসান এবং ১২ জানুয়ারি ডকুমেন্টারি ফটোগ্রাফার রাহুল তালুকদার আলোচনায় অংশ নিবেন।

এছাড়াও, ১১ জানুয়ারি অনুষ্ঠিত হবে তানভীর আলম সজীবের একক পরিবেশনায় সংগীত সন্ধ্যা। অনুষ্ঠানটি রাত ৮টায় শুরু হয়ে সাড়ে ৯টা পর্যন্ত চলবে।

Comments

The Daily Star  | English
earthquake in Bangladesh

Is Bangladesh prepared for a major earthquake?

A 5.5 magnitude earthquake on the Richter scale rattled Bangladesh on the evening of May 29, sending tremors through major cities.

6h ago