পাকিস্তান সফর দিয়ে ফিরতে যাচ্ছেন সাইফউদ্দিন

প্রায় চার মাস ধরে ক্রিকেটের বাইরে থাকা পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন পিঠের চোট কাটিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন।
Mohammad Saifuddin
ফাইল ছবি: বিসিবি

প্রায় চার মাস ধরে ক্রিকেটের বাইরে থাকা পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন পিঠের চোট কাটিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন।

শুক্রবার (১০ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, সাইফউদ্দিন সময়মতো পুরোপুরি ফিট হয়ে উঠবেন এবং চলতি মাসের শেষ দিকে পাকিস্তান সফরের বিষয়টি মাথায় রেখে তাকে প্রস্তুত করছে বোর্ড।

সাইফউদ্দিনের পিঠের চোটটা বেশ পুরনো। চোটের কারণে গেল বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। একই চোটের কারণে পরবর্তীতে শ্রীলঙ্কা ও ভারত সফরেও খেলতে পারেননি ২৩ বছর বয়সী এই তরুণ। গেল বছর সেপ্টেম্বরে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন তিনি।

দ্য ডেইলি স্টারকে দেবাশীষ বলেছেন, ‘আমরা সাইফউদ্দিনের একটি স্ক্যান করেছি এবং রিপোর্ট ভালো পেয়েছি। আমরা আজ (শুক্রবার) থেকেই তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছি। আমরা তার সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়াটি মূল্যায়ন করব এবং তার কাজের পরিমাণ পর্যবেক্ষণ করব। বোলিং অ্যাকশনে ত্রুটির মতো টেকনিক্যাল কারণে মূলত তিনি চোট পেয়েছিলেন। আমরা আশাবাদী এবং আসন্ন পাকিস্তান সফরের জন্য তাকে প্রস্তুত করতে চাইছি।’

শনিবার থেকে সাইফউদ্দিন বাংলাদেশ দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতোর তত্ত্বাবধানে বোলিং শুরু করছেন। পাকিস্তান সফর দিয়ে মাঠে ফিরে আসার বিষয়ে আত্মবিশ্বাসী এই ডানহাতি ক্রিকেটার।

সাইফউদ্দিন বলেছেন, ‘আমি পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছি এবং আগামীকাল (শনিবার) থেকে জুলিয়ানের তত্ত্বাবধানে বোলিং শুরু করব। যেহেতু আমি গেল তিন-চার মাস ধরে ক্রিকেটের বাইরে ছিলাম এবং যথেষ্ট বোলিং করিনি, তাই আমার অগ্রগতি পর্যবেক্ষণ করা গুরুত্বপূর্ণ হবে। এই মুহুর্তে আমি আত্মবিশ্বাসী এবং বাকিটা নির্ভর করবে নেটে বোলিং শুরু করার পরে সবকিছু কীভাবে এগোয় তার ওপর।’

চলতি মাসের শেষ দিকে পাকিস্তানে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার সূচি রয়েছে বাংলাদেশের। তবে বিসিবি এখনও এই সফরের বিষয়টি চূড়ান্ত করতে পারেনি। কারণ লম্বা সময়ের জন্য পাকিস্তানে যেতে আগ্রহী নয় বাংলাদেশ বোর্ড।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago