খেলা

বিশ্বকাপে সুযোগ পেলে ভালো কিছু করার চেষ্টা করব: আফিফ

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দলে সুযোগ পেলে ব্যক্তিগতভাবে ভালো কিছু করার চেষ্টার পাশাপাশি দলের প্রয়োজনে অবদান রাখার প্রত্যাশার কথা জানিয়েছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন।
Afif Hossain
ফাইল ছবি

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দলে সুযোগ পেলে ব্যক্তিগতভাবে ভালো কিছু করার চেষ্টার পাশাপাশি দলের প্রয়োজনে অবদান রাখার প্রত্যাশার কথা জানিয়েছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন।

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। র‍্যাঙ্কিংয়ের সেরা আট দলের মধ্যে থাকতে না পারায় প্রাথমিক পর্বের বাধা পেরিয়ে বাংলাদেশকে জায়গা করে নিতে হবে চূড়ান্ত পর্বে। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশের তিন প্রতিপক্ষ নেদারল্যান্ডস, নামিবিয়া ও স্কটল্যান্ড।

শুক্রবার (১০ জানুয়ারি) দ্য ডেইলি স্টারকে দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশ দলের জার্সিতে আটটি টি-টোয়েন্টি খেলা আফিফ বলেছেন, ‘সম্প্রতি জাতীয় দলের হয়ে আমি কিছু ম্যাচ খেলেছি। আমি যদি (টি-টোয়েন্টি) বিশ্বকাপে খেলার সুযোগ পাই, তবে আমি ভালো কিছু করার চেষ্টা করব এবং দলের জন্য অবদান রাখব। আমি আমার দল এবং দেশকে কিছু দেওয়ার চেষ্টা করব। তবে এই মুহূর্তে আমি (বিপিএলের) বাইরের কোনো কিছুর দিকে মনোযোগ দিচ্ছি না।’

চলতি বঙ্গবন্ধু বিপিএলে বেশ ছন্দে আছেন আফিফ। রাজশাহী রয়্যালসের হয়ে এখন পর্যন্ত দশ ইনিংস খেলে ৩১.১৫ গড়ে ও ১৩৭.৫৫ স্ট্রাইক রেটে ৩১৫ রান করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তিনি আছেন দশম স্থানে। পাশাপাশি ডানহাতি অফ স্পিনে আফিফ নিয়েছেন ছয় উইকেট। তবে ইকোনমি সন্তোষজনক নয়, ৮.৭০।

বিপিএলে বিভিন্ন দেশের নামিদামি ক্রিকেটারদের সঙ্গে খেলার অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে নিজেকে সমৃদ্ধ করতে চাইছেন আফিফ, ‘প্রতিবছর বড় বড় খেলোয়াড়দের সঙ্গে খেলতে পারা ভাগ্যের বিষয়। এমন অনেক খেলোয়াড় রয়েছেন, আমি যখন ছোট ছিলাম, তখন আমি কল্পনাও করতে পারিনি যে তাদের সঙ্গে বা তাদের বিপক্ষে আমি খেলব। আমরা বেড়ে ওঠার সময় তাদেরকে খেলতে দেখেছি। তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে এবং আমি আমার খেলায় ব্যবহার করার জন্য সেসব জিনিস গ্রহণ করার চেষ্টা করছি।’

Comments

The Daily Star  | English