নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন ধাওয়ান

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ধাওয়ানকে ছাড়াই নিউজিল্যান্ড সফরে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল।
shikhar dhawan
ছবি: এএফপি

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দলের সঙ্গে নিউজিল্যান্ডে যাওয়া হলো না শিখর ধাওয়ানের। কাঁধের চোট সিরিজ থেকে ছিটকে দিয়েছে ভারতের বাঁহাতি ওপেনারকে।

সোমবার (২০ জানুয়ারি) ধাওয়ানকে ছাড়াই নিউজিল্যান্ডে উড়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। তার বদলি হিসেবে এখনও কারও নাম ঘোষণা করেনি দলটির নির্বাচকরা।

তার আগের দিন ধাওয়ান চোট পেয়েছিলেন কাঁধে, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডেতে। বেঙ্গালুরুতে অজিদের ইনিংসের পঞ্চম ওভার চলাকালে অ্যারন ফিঞ্চের একটি শট রুখতে ডাইভ দিয়েছিলেন তিনি। কিন্তু বেকায়দায় পড়ে গিয়ে আঘাত পান বাম কাঁধে।

তৎক্ষণাৎ মাঠের বাইরে চলে যান ধাওয়ান। পরে ব্যাটিংয়েও নামেননি তিনি। ম্যাচটা অবশ্য ৭ উইকেটে জিতে ২-১ ব্যবধানে সিরিজও নিজেদের করে নেয় ভারত। পরবর্তীতে ধাওয়ানকে দেখতে পাওয়া যায় হাত স্লিংয়ে ঝোলানো অবস্থায়।

কিউইদের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৪ জানুয়ারি। এরপর ৫ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে দুদলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

ধাওয়ান যদি ওয়ানডে সিরিজের আগে পুরো ফিট হয়ে না ওঠেন তবে তার বদলি হিসেবে ডাক পেতে পারেন সাঞ্জু স্যামসন, মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ এবং শুবমান গিলের যে কোনো একজন। ভারত ‘এ’ দলের হয়ে তারা সবাই এখন নিউজিল্যান্ড সফরে আছেন।

Comments

The Daily Star  | English

Signal 7 at Payra, Mongla as Cyclone Remal forms over Bay

Cox’s Bazar, Ctg maritime ports asked to hoist Signal 6

1h ago