আসামির তালিকা থেকে নাম বাতিল চেয়ে মিন্নির আবেদন খারিজ

বরগুনার রিফাত শরীফ হত্যা মমালার আসামি স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির আবেদন খারিজ করেছেন হাইকোর্ট। এই মামলার বিচার প্রক্রিয়া থেকে নিজের নাম বাতিলের আবেদন জানিয়েছিলেন তিনি।
Minni
নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। ছবিটি ভিডিও থেকে নেওয়া

বরগুনার রিফাত শরীফ হত্যা মমালার আসামি স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির আবেদন খারিজ করেছেন হাইকোর্ট। এই মামলার বিচার প্রক্রিয়া থেকে নিজের নাম বাতিলের আবেদন জানিয়েছিলেন তিনি।

আবেদন সঠিকভাবে উত্থাপিত হয়নি মর্মে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার আবেদনটি খারিজ করে দেন।

আদালতে মিন্নির আইনজীবী জামিউল আহসান ফয়সাল দ্য ডেইলি স্টারকে বলেন, মামলাটির বিচার প্রক্রিয়া এখন স্বাভাবিক গতিতেই চলবে।

আদালতে আয়শা সিদ্দিকার পক্ষে ছিলেন আইনজীবী জেড আই খান পান্না ও মাক্কিয়া ফাতেমা ইসলাম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান।

উল্লেখ্য, গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। ওই ঘটনার ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওটিতে সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড ও রিফাত ফরাজী তাকে (রিফাত শরীফ) ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কোপাতে দেখা যায়। গত ২ জুলাই নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। পরে রিফাত ফরাজীকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ১৬ জুলাই সারাদিন জেরা করার পর নিহত শরীফের স্ত্রী মিন্নিকে গ্রেপ্তার করা হয় এবং পরে তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড চাওয়া হলে আদালত তা মঞ্জুর করেন।

রিফাত হত্যার সঙ্গে সংশ্লিষ্টতা নিয়ে মিন্নি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। তবে মিন্নির পরিবারের দাবি, পুলিশ যা বলতে বলেছে, আদালতে তা-ই বলেছেন তিনি।

Comments

The Daily Star  | English

288 Myanmar security personnel sent back from Bangladesh

Bangladesh this morning repatriated 288 members of Myanmar's security forces, who had crossed the border to flee the conflict between Myanmar's military junta and the Arakan Army

10m ago