তামিম-নাঈমের মন্থর সূচনা

পিচ রিপোর্টেই জানা গিয়েছে উইকেট ব্যাটিং বান্ধব। আর টস জিতে ব্যাটিংই বেছে নিয়েছিলেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু দুই ওপেনার তামিম ইকবাল ও নাঈম শেখ উইকেটে সেট হয়ে গেলেও রানের গতি বাড়াতে পারেননি। মন্থর ব্যাটিংয়ে প্রথম ১০ ওভারে এসেছে ৬২ রান।
ছবি: এএফপি

পিচ রিপোর্টেই জানা গিয়েছে উইকেট ব্যাটিং বান্ধব। আর টস জিতে ব্যাটিংই বেছে নিয়েছিলেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু দুই ওপেনার তামিম ইকবাল ও নাঈম শেখ উইকেটে সেট হয়ে গেলেও রানের গতি বাড়াতে পারেননি। মন্থর ব্যাটিংয়ে প্রথম ১০ ওভারে এসেছে ৬২ রান। অথচ এ সময়ে কোন উইকেট হারায়নি টাইগাররা।

অনেক দিন থেকেই দেখে শুনে কিছুটা ধীর গতির ব্যাটিং বেছে নিয়েছেন তামিম। উইকেটে সেট হওয়ার পর ধীরে ধীরে খোলস ভাঙেন। গত বিশ্বকাপে এ নিয়ে কম সমালোচনাও শুনতে হয়নি তাকে। এদিন পাকিস্তানের বিপক্ষেও একই ভূমিকায় দেখা গিয়েছে। কিন্তু খোলস ভাঙার আগেই ফিরে গেছেন সাজঘরে। নাঈমের সঙ্গে ১১ ওভারে ৭১ রানের ওপেনিং জুটি উপহার দিয়েছেন তামিম। প্রথম ১০ ওভারে বাউন্ডারি এসেছে মাত্র ৮টি।

অন্যদিকে মারকুটে ব্যাটসম্যান হিসেবে খ্যাতি থাকলেও শুরুতে কিছুটা দেখেই খেলেন নাঈম। সেট হওয়ার পর মারতে পছন্দ করেন তিনি। তবে এদিন পাকিস্তানের বিপক্ষে প্রথম ৩৪ বল খেলে ফেলার পর সুবিধা করে উঠতে পারেননি। তবে তামিম আউট হওয়ার পর কিছুটা আগ্রাসী হতে দেখা যাচ্ছে তাকে। অবশ্য তিন নম্বরে নেমে লিটন কুমার দাসও সুবিধা করতে পারছেন না। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ১৩ ওভারে ১ উইকেটে ৮৬ রান। ৪০ রানে ব্যাট করছেন নাঈম। বল মোকাবেলা করেছেন ৩৭টি। তার সঙ্গে ৮ বলে ৫ রান নিয়ে উইকেটে আছেন লিটন কুমার দাস। এর আগে তামিম ৩৪ বলে ৩৯ রান করে আউট হয়ে গিয়েছেন।

Comments

The Daily Star  | English

Beginning of partial operation of Patenga Container Terminal to face delay 

The beginning of partial operation of the newly built Patenga Container Terminal (PCT) is going to face delay as some required procedures, including the import of equipment and securing of legal clearances, are yet to be completed.

12m ago