লৌহজংয়ে ১৮ ঘণ্টার ব্যবধানে একই পরিবারের দুজনের মৃত্যু

মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া সংলগ্ন জসলদিয়া গ্রামের মাত্র ১৮ ঘণ্টার ব্যবধানে চাচি-ভাতিজার মৃত্যু হয়েছে।
রংপুরে আন্দোলনকারী এক শিক্ষার্থী নিহত
স্টার অনলাইন গ্রাফিক্স

মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া সংলগ্ন জসলদিয়া গ্রামের মাত্র ১৮ ঘণ্টার ব্যবধানে চাচি-ভাতিজার মৃত্যু হয়েছে।

তাদের আকস্মিক মৃত্যুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থলে গেছেন। মেডিকেল দলও খোঁজখবর নিচ্ছেন।

মুন্সীগঞ্জ জেলা শহর থেকে ডব্লিউএইচও প্রতিনিধি সারভেলেন্স মেডিকেল কর্মকর্তা (এসএমও) ডা. সাবিনুল ইসলামসহ আরেক টিম ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে।

আজ (২৭ জানুয়ারি) ভোররাত ২টায় লৌহজংয়ের জসলদিয়া গ্রামের মীর সোহেলের মেঝ ছেলে মীর আব্দুর রহমান (৩) হঠাৎ জ্বরে আক্রান্ত হয়ে মাত্র এক ঘণ্টার মধ্যে মারা যায়। এর আগে গতকাল সকাল ৮টায় তার চাচি মীর জুয়েলের স্ত্রী শামীমা বেগম (৩৪) একইভাবে মারা যান।

শামীমা বেগমের দেবর মীর শিবলু জানিয়েছেন, তার ভাবী গতকাল সকালে জ্বর অনুভব করেন। ধীরে ধীরে জ্বর কিছুটা বাড়ার পর শরীরের বিভিন্ন অংশে চাক চাক রক্তের দাগ দেখা যায়। মাত্র ঘণ্টা খানেকের মধ্যেই তার মৃত্যু হয়। এরপর গতরাতে তার ভাই মীর সোহেলের ছেলে আব্দুল রহমান (৩) একইভাবে জ্বর জ্বর অনুভব করে মাত্র ঘণ্টা খানেকের মধ্যে মারা যায়। তার শরীরেও রক্তের দাগ দেখা যায়। বিষয়টি উপজেলা স্বাস্থ্যকেন্দ্রকে জানানো হয়েছে।

শামীমা বেগমের দাফন সম্পন্ন হয়েছে। তবে শিশু রহমানের দাফন এখনও সম্পন্ন হয়নি। তার মরদেহ চিকিৎসকরা পরীক্ষা করে দেখছেন।

লৌহজং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামীম আহমেদ জানিয়েছেন, “আমরা বিষয়টি জেনেছি। সেখানে চিকিৎসক পাঠানো হয়েছে। তিনি এসে রিপোর্ট দিলে তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। সিভিল সার্জনসহ বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।”

লৌহজং উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মু. রাশেদুজ্জামান আজ দুপুর সোয়া ১২টার দিকে ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারকে বলেছেন, “এখানে চিকিৎসক এসেছেন, খোঁজ-খবর নেওয়া হচ্ছে। ভুক্তভোগী পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলছেন ডা. কামরুল হাসান পাটোয়ারী। আরও একটি টিম পথে রয়েছে।”

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago