ঢাকা হবে পর্যটন নগরী: তাপসের ইশতেহার

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস তার ইশতেহারে পর্যটনের নগরী হিসেবে ভবিষ্যতের ঢাকাকে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন।
নির্বাচনের ইশতেহার প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটির আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস। ছবি: স্টার

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস তার ইশতেহারে পর্যটনের নগরী হিসেবে ভবিষ্যতের ঢাকাকে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন।

রাজধানীর সম্ভাবনা উপলব্ধি করতে পারলে এটা সম্ভব হবে বলে মনে করেন তিনি। তিনি বলেছেন, ঢাকাকে পুনরুজ্জীবিত করতে হবে। এক্ষেত্রে দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসাবে কেন্দ্রীয় কারাগার এলাকায় পুনরায় নকশা করে গাছ লাগানো হবে এবং বেশ কিছু বিনোদন পার্ক ও থিয়েটার গড়ে তোলা হবে।

সিটি নির্বাচনকে সামনে রেখে ইশতেহার প্রকাশ করার সময় আজ (২৯ জানুয়ারি) সকালে দলীয় কার্যালয়ে তিনি এসব অঙ্গীকার করেন।

বুড়িগঙ্গা ও শীতলক্ষ্যার আশেপাশের এলাকাগুলোকে নতুন করে সংস্কার করারও প্রতিশ্রুতি দেন তাপস।

ঐতিহ্য সংরক্ষণ, সৌন্দর্যবর্ধন, আইন শৃঙ্খলা প্রতিষ্ঠা এবং সামগ্রিক আধুনিকীকরণ- এই কয়েকটি বিষয়ের ওপর গুরুত্ব দিয়ে তিনি তার নির্বাচনী ইশতেহার ঘোষণা দেন।

“নির্বাচিত হলে সবার সহযোগিতায় ঢাকায় যাদুঘর ও আর্ট গ্যালারী নির্মাণ করব এবং পুরান ঢাকা এবং বর্তমান শহর উভয়ের ঐতিহ্য পুনরুদ্ধারে কাজ করব,” প্রতিশ্রুতি দেন তিনি।

মশা নির্মূল করার জন্য নিয়মিত কার্যক্রম ও ফায়ারসার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারে এমন রাস্তা নির্মাণের পরিকল্পনা তুলে ধরে তিনি জানান যে তিনি সিটি করপোরেশনের নিজস্ব দমকল বাহিনী তৈরি করবে।

নারী ও শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত সংখ্যক হোস্টেল নির্মাণ ও নাগরিকদের সার্বক্ষণিক কাজে লাগে এমন অ্যাপ চালু করার প্রতিশ্রুতি দেন তিনি।

মেয়র  নির্বাচিত হলে ৯০ দিনের মধ্যে নগরবাসীর সব মৌলিক সুযোগসুবিধা নিশ্চিত করবেন বলেও প্রতিশ্রুতি দেন আওয়ামী লীগের এই প্রার্থী।

Comments

The Daily Star  | English

MV Abdullah berths at UAE port

The hostage Bangladeshi ship MV Abdullah that was released by the Somali pirates on April 14 berthed at a jetty of the UAE port of Al Hamriyah, at 10:00pm (Bangladesh time) today

49m ago