শীর্ষ খবর

নাশকতাকারীদের ধরা হচ্ছে, বহিরাগতদের নয়: পুলিশ

ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচন উপলক্ষ্যে যারা সিটি এলাকার ভোটার নয় তাদের বিরুদ্ধে কোনো অভিযান পরিচালনা করা হচ্ছে না বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) আব্দুল বাতেন। ছবি: রাফিউল ইসলাম

ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচন উপলক্ষ্যে যারা সিটি এলাকার ভোটার নয় তাদের বিরুদ্ধে কোনো অভিযান পরিচালনা করা হচ্ছে না বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) আব্দুল বাতেন একথা জানান।

গোপীবাগে আওয়ামী লীগ ও বিএনপি মেয়র প্রার্থী সমর্থকদের মধ্যে গত রোববারের সংঘর্ষের মামলায় সাবেক ছাত্রনেতা আরিফুল ইসলামকে গ্রেপ্তারের পর সংবাদ সম্মেলন করে ডিএমপি।

আব্দুল বাতেন জানান, অস্ত্রধারী, নির্বাচনে সহিংসতা করতে পারে তাদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ। 

আব্দুল বাতেন বলেন, “ঢাকায় কে বহিরাগত কে স্থানীয় বাসিন্দা তা শনাক্ত করা খুবই কঠিন। আমরা সেটা জানি। আসলে আমরা কোনো বহিরাগতকে গ্রেপ্তারে অভিযানে নামিনি”।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, “কে কোন রাজনৈতিক দলের তা আমাদের দেখার বিষয় নয়, কোনো রাজনৈতিক দলের নেতা কী বললেন সেটাও দেখার বিষয় নয়। আমরা বিশেষ কোনো অভিযানে নামিনি। সন্ত্রাসী যদি হয় তাহলে সেটা নির্বাচনের আগে কী আর পরেই কী। সন্ত্রাসী অস্ত্রধারীদের গ্রেপ্তার করবে পুলিশ।

তিনি জানান, নির্বাচন বিরোধী কোনো কাজ কোনো ব্যক্তি, দল কিংবা সংগঠন, কোনো প্রার্থী কিংবা সমর্থক যদি করে তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

Comments

The Daily Star  | English

Iran's President Raisi, foreign minister killed in helicopter crash

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago