শীর্ষ খবর

ইসির কাছে এজেন্টদের নিরাপত্তা চায় বিএনপি

ঢাকা সিটি নির্বাচনে ভোটকেন্দ্রে এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করতে দৃশ্যমান ও কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছে বিএনপি।
বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির একটি প্রতিনিধি দল দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তার সঙ্গে দেখা করেন। ছবি: স্টার

ঢাকা সিটি নির্বাচনে ভোটকেন্দ্রে এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করতে দৃশ্যমান ও কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছে বিএনপি।

দলটির পক্ষ থেকে নির্বাচন পরিচালনা কমিটির একটি প্রতিনিধি দল আজ বৃহস্পতিবার বিকেলে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেনের সঙ্গে দেখা করে এই দাবি জানান।

গোপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে সাক্ষাৎ শেষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুস সালাম সাংবাদিকদের বলেন, ক্ষমতাসীন দল যেন নির্বাচন প্রভাবিত করতে না পারে সেজন্য লেভেল প্লেয়িং ফিল্ডের অনুরোধ করেছি। বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে পুলিশ। আতঙ্ক তৈরি করতে বিনা কারণে বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা আচরণবিধি লঙ্ঘন করছে। এসব ব্যাপারে আমাদের উদ্বেগের কথা জানিয়েছি।

অভিযোগ করে তিনি বলেন, প্রচারণার শুরু থেকেই অয়ামী লীগের নেতা-কর্মীদের আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে লিখিতভাবে অভিযোগ জানিয়েছি আমরা। কিন্তু এখন পর্যন্ত ক্ষমতাসীনদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি ইসি।

তিনি বলেন, পুলিশের হাতে গ্রেপ্তারের ভয়ে বিএনপির নেতাকর্মীরা বাড়িতে ঘুমাতে পারেন না। তাই অন্তত নির্বাচনের দিন বিএনপির নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে ইসির কাছে দাবি জানিয়েছি।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ইমরান সালেহ প্রিন্স, উপ সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম তার সঙ্গে উপস্থিত ছিলেন।

Comments