শীর্ষ খবর

ভোটের পরিবেশ আগের তুলনায় অনেক ভালো: সিইসি

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের আগের পরিবেশ অন্যান্য বারের তুলনায় এবার অনেক ভালো বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।
নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। ছবি: সংগৃহীত

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের আগের পরিবেশ অন্যান্য বারের তুলনায় এবার অনেক ভালো বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে আজ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানান সিইসি।

প্রার্থীদের প্রচারের শেষ দিনে সিইসি জানান, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য এবারের ভোটের পরিবেশ অন্য সময়ের তুলনায় অনেক ভালো। কোনো বাধা ছাড়াই প্রার্থীরা তাদের প্রচার চালাচ্ছেন এবং ভোটাররাও নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিচ্ছেন।

ভোটের প্রচারে বিএনপি প্রার্থী এবং দলের কর্মীদের হয়রানির অভিযোগ নিয়ে জানতে চাওয়া হলে সিইসি জানান, এ ধরনের কোনো তথ্য তাদের কাছে নেই।

তিনি জানান, ঢাকার বাইরে থেকে যদি কোনো নাশকতাকারী, সন্ত্রাসী ঢাকায় আশ্রয় নিয়ে থাকে, তাদের গ্রেপ্তারে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে।

ভোটে বিদেশি পর্যবেক্ষকদের বিষয়ে জানতে চাইলে, সিইসি জানান, এই বিষয়ে নীতিমালা আছে। পর্যবেক্ষকদের নির্বাচনী আইন মেনে চলতে হবে।

ইসির নিয়ন্ত্রণ থাকবে, আর তাই তাদের নির্বাচনী বিধিনিষেধের বাইরে যাওয়ার উপায় নেই, জানান সিইসি।

ভোটের সময় কারণ ছাড়া ঢাকার বাইরের কাউকে ঢাকায় না আসার আহ্বান জানিয়েছেন সিইসি। তিনি জানান, ভোটকেন্দ্রের বাইরে যাতে অপ্রয়োজনীয় কোনো জটলা না থাকে সে বিষয়ে পুলিশকে সজাগ থাকার কথা বলেছি।

ভোট দেয়ার পর দ্রুত ভোটকেন্দ্র ছাড়তে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন সিইসি।

 

 

Comments