শীর্ষ খবর

বহিরাগতদের খোঁজে অভিযান, খালি হচ্ছে রাজধানীর আবাসিক হোটেল

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের আগে ‘বহিরাগতদের’ গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযানের পরে রাজধানীর আবাসিক হোটেলগুলোতে বোর্ডার সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমে গেছে।
Police
প্রতীকী ছবি (সংগৃহীত)

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের আগে ‘বহিরাগতদের’ গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযানের পরে রাজধানীর আবাসিক হোটেলগুলোতে বোর্ডার সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমে গেছে।

গতকাল (৩০ জানুয়ারি) মহাখালী, বনানী এবং তেজগাঁওয়ের বেশ কয়েকটি হোটেলের কর্মীরা দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, গতকাল সকাল থেকেই তাদের প্রায় ৭০ শতাংশ কক্ষ খালি পড়ে আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তেজগাঁও রেলগেট এলাকার একটি হোটেলের ম্যানেজার বলেছেন, “ঢাকার বাইরে থেকে আসা বোর্ডাররা চলে যাচ্ছেন। নির্বাচনের পরে অনেকেই আবার আসবেন বলে জানিয়েছেন।”

তিনি জানিয়েছেন, গত ২৮ জানুয়ারি পুলিশ হোটেলটি পরিদর্শন করে গেছে এবং কেউ নির্বাচন উপলক্ষে এসেছিল কী না, তা জানতে চেয়েছিল।

জানা গেছে, ‘বিনা কারণে’ রাজধানীতে আসা ‘বহিরাগতদের’ গ্রেপ্তারের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গত ২৮ জানুয়ারি ঢাকার বেশ কিছু এলাকায় অভিযান চালিয়েছে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক গতকাল এক সংবাদ সম্মেলনে বাইরে থেকে রাজধানীতে এসে যারা নির্বাচনী প্রচারণা করেছেন, তাদের ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন। এছাড়াও, ঢাকার দুই সিটি করপোরেশনের ভোটের দিন নগরবাসীকে ছবিযুক্ত আইডি কার্ড সঙ্গে রাখার পরামর্শও দিয়েছেন তিনি।

রাজধানীর কারওয়ান বাজারে বাহিনীর মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, “অনেক প্রার্থীর আত্মীয়স্বজন অন্য জায়গা থেকে ঢাকায় এসে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। আপনাদেরকে অনেক ধন্যবাদ। আমরা আশা করব এখন আপনারা ঢাকা ছাড়বেন।”

অপ্রয়োজনে এসময় ঢাকায় না আসারও পরামর্শ দেন তিনি।

গতকালই রাজধানীর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) আব্দুল বাতেন বলেছেন, “শুধু অবৈধ অস্ত্রধারী এবং যারা নির্বাচনে সহিংসতা করতে পারে, তাদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ। কোনো নিরপরাধ মানুষকে হয়রানি করা হবে না।”

Comments

The Daily Star  | English

PM reaches New Delhi on two-day state visit to India

Prime Minister Sheikh Hasina arrived in New Delhi today on a two-day state visit to India

1h ago