শীর্ষ খবর
সিটি নির্বাচন

ভোটকেন্দ্র ও ভোটার নম্বর যেভাবে জানবেন

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দ্রুত একজন ভোটারের সুনির্দিষ্ট ভোটকেন্দ্র ও ভোটার নম্বর পেতে নিচের যেকোনো একটি পদ্ধতি অনুসরণ করুন।
Electoin Commission
ছবি: নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে নেওয়া

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দ্রুত একজন ভোটারের সুনির্দিষ্ট ভোটকেন্দ্র ও ভোটার নম্বর পেতে নিচের যেকোনো একটি পদ্ধতি অনুসরণ করুন।

একজন ভোটার নিজে ভোটকেন্দ্র খুঁজে পেতে মোবাইলের এসএমএস অপশনে গিয়ে ‘PC<Space>NID নম্বর’ লিখে ১০৫-এ পাঠালে ফিরতি এসএমএসে ভোটারের কাঙ্ক্ষিত ভোটকেন্দ্রের নাম ও ভোটার নম্বর পেয়ে যাবনে। যেমন: (PC<Space>1234567890 Send to 105)।

ভোটারের ভোটকেন্দ্র খুঁজে পাওয়ার জন্য একটি মোবাইল অ্যাপস চালু করছে নির্বাচন কমিশন। অ্যাপসটি ডাউনলোড করতে (https://services.nidw.gov.bd/resources/forms/PollingCenter.apk) লিংকে ক্লিক করুন।

নির্বাচন কমিশনের ওয়েবসাইটে গিয়ে ভোটাররা তাদের ভোটকেন্দ্র সম্পর্কে জানতে পারবেন। এজন্য নির্বাচন কমিশনের এনআইডি উইংয়ের ওয়েবসাইটে (https://services.nidw.gov.bd/voter_center) ঢুকে ভোটকেন্দ্র ও ভোটার নম্বর সম্পর্কে তথ্য জানা যাবে।

নির্বাচন কমিশনের কলসেন্টার ১০৫-এ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কল করে ভোটাররা ভোটকেন্দ্র সম্পর্কে জানতে পারবেন।

এছাড়াও, প্রতিটি ভোটকেন্দ্রে ভোটার তালিকা অনুযায়ী কক্ষ বিন্যাস ব্যানারে প্রদর্শিত থাকবে।

Comments

The Daily Star  | English

Secondary schools, colleges to open from Sunday amid heatwave

The government today decided to reopen secondary schools, colleges, madrasas, and technical education institutions and asked the authorities concerned to resume regular classes and activities in those institutes from Sunday amid the ongoing heatwave

2h ago