উত্তর ও দক্ষিণে ভোটগ্রহণ শুরু

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভোটগ্রহণ আজ সকাল ৮টায় শুরু হয়েছে। বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।
DNCC-DSCC-Election-2020
পূর্ব কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র। ১ ফেব্রুয়ারি ২০২০। ছবি: শাহীন মোল্লা/ স্টার

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভোটগ্রহণ আজ সকাল ৮টায় শুরু হয়েছে। বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

ভোটের মধ্য দিয়ে আগামী পাঁচ বছরের জন্য দুই সিটির মেয়র ও কাউন্সিলর নির্বাচন করবেন নগরবাসী।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে ভোটকেন্দ্রের সংখ্যা এক হাজার ৩১৮টি। ভোটার সংখ্যা ৩০ লাখ ৯ হাজার। দক্ষিণ সিটি করপোরেশনে ভোটকেন্দ্র এক হাজার ১৫০টি। ভোটার ২৪ লাখ ৫২ হাজার জন।

এবারই প্রথম ঢাকার দুই সিটি করপোরেশনের সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

গতকাল পুলিশি নিরাপত্তা দিয়ে ভোটকেন্দ্রগুলোয় ইভিএম পাঠিয়ে দেওয়া হয়।

নির্বাচনকে ঘিরে রাজধানীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঢাকার দুই সিটিতে মোট ৭৫ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়াও, ৪৫ হাজার থেকে ৪৭ হাজার পুলিশ, র‌্যাব, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যদের মোতায়েন করা হচ্ছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগের মত জরুরি সেবা সরবরাহের গাড়ি এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। নির্বাচন কমিশনের অনুমতি সাপেক্ষে যানবাহন ব্যবহার করতে পারবেন প্রার্থী, প্রার্থীদের এজেন্ট, সাংবাদিক, নির্বাচন পর্যবেক্ষকরা।

এছাড়াও, বৈধ টিকিট বা কাগজপত্র দেখানো সাপেক্ষে এয়ারপোর্ট, রেল স্টেশন, বাস টার্মিনাল এবং নদীবন্দরগামী যাত্রীরা চলাচল করতে পারবেন।

Comments

The Daily Star  | English
Cyclone Remal | Sundarbans saves Bangladesh but pays a heavy price

Sundarbans saves Bangladesh but pays a heavy price

The Sundarbans, Bangladesh’s “silent protector”, the shield and first line of defense against natural disasters, has once again safeguarded the nation from a cyclone -- Remal.

12h ago