ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।
Polls Center-1.jpg
দুপুরের আগেই রাজধানীর একটি ভোটকেন্দ্র প্রায় ফাঁকা হয়ে যেতে দেখা যায়। ছবি: স্টার

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

আমাদের সংবাদদাতারা ঘটনাস্থল থেকে জানিয়েছেন, ভোটগ্রহণ শুরুর পরেই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিএনপির আট এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-সমর্থক শিক্ষকদের সংগঠন সাদা দলের আহ্বায়ক এ বি এম ওবায়দুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, “প্রিসাইডিং অফিসারের কাছে এ বিষয়ে মৌখিকভাবে অভিযোগ জানিয়েছি। পরবর্তী পরিস্থিতি কী হতে যাচ্ছে, বুঝতে পারছি না।”

তিনি আরও বলেন, “ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কার্জন হল, উদয়ন স্কুল এবং ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলসহ মোট চারটি কেন্দ্র আমি ঘুরে দেখেছি। সবগুলোর চিত্র ছিলো একই।”

ইব্রাহিমপুর প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে বিএনপির কোনো পোলিং এজেন্ট দেখা যায়নি। প্রিসাইডিং কর্মকর্তা তপন কুমার দাশ বলেছেন, “তাবিথ আওয়ালের একজন এজেন্ট এসেছিলেন। আমি তাবিথ আওয়ালের ভোটার তথ্য কেন্দ্রে কাউকে দেখি নাই।”

রামপুরা আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে বিএনপির কোনো পোলিং এজেন্ট নেই। সহকারী রিটার্নিং কর্মকর্তা বলেছেন, “এজেন্টদের জোর করে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।”

বিএনপি নারী কাউন্সিলর পদপ্রার্থী পেয়ারা মোস্তফা বলেছেন, “তার এজেন্টদের ভোটকেন্দ্র থেকে জোর করে বের করে দেওয়া হয়েছে।”

Comments

The Daily Star  | English

Govt must bring back Tarique to execute court verdict: PM

Prime Minister Sheikh Hasina today said the government will bring back BNP's Acting Chairman Tarique Rahman, who has been sentenced in the court of Bangladesh

27m ago