বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের পাকিস্তান দল ঘোষণা

১৬ সদস্যের স্কোয়াডে দুটি পরিবর্তন এনেছে পাকিস্তান।
pakistan test team
ছবি: এএফপি

বাংলাদেশের বিপক্ষে আসন্ন রাওয়ালপিন্ডি টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলে ফেরানো হয়েছে অফ স্পিনার বিলাল আসিফ ও অলরাউন্ডার ফাহিম আশরাফকে।

শনিবার (১ ফেব্রুয়ারি) ঘোষিত স্কোয়াডে এই দুটি পরিবর্তন এনেছে পাকিস্তান। বিলাল ও ফাহিমের জন্য জায়গা ছেড়ে দিতে হয়েছে বাঁহাতি পেসার উসমান শিনওয়ারি ও স্পিন অলরাউন্ডার কাশিফ ভাট্টিকে। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের সবশেষ সিরিজের দলে ছিলেন তারা। দলটিকে যথারীতি নেতৃত্ব দেবেন আজহার আলি।

বিলাল ও ফাহিমকে অন্তর্ভুক্ত করার বিষয়ে পাকিস্তানের কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক বলেছেন, ‘বাংলাদেশের টপ ও মিডল-অর্ডারে থাকা বাঁহাতি ব্যাটসম্যানদের কথা বিবেচনা করে কাশিফ ভাট্টিকে বিলাল আসিফের জন্য জায়গা ছেড়ে দিতে হয়েছে এবং অলরাউন্ড যোগ্যতার কারণে ফাহিম আশরাফকে বেছে নেওয়া হয়েছে উসমান শিনওয়ারির পরিবর্তে।’

দ্বিতীয় ধাপে পাকিস্তান সফরে আগামী ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে সাদা পোশাকে খেলতে নামবে বাংলাদেশ। তার আগে ৪ ফেব্রুয়ারি কাতার এয়ারলাইনসের বিমান করে দোহা হয়ে সেখানে পৌঁছাবেন মুমিনুল হক-তামিম ইকবালরা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে পাকিস্তানের মাটিতে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্টটি অনুষ্ঠিত হবে টাইগারদের তৃতীয় ধাপের সফরে। আগামী ৫-৯ এপ্রিল করাচিতে হবে ওই ম্যাচটি।

১৬ সদস্যের পাকিস্তান দল:

আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমাম-উল-হক, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ।

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka on a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

45m ago