হরতাল কঠোরভাবে প্রতিহত করা হবে: আওয়ামী লীগ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জনস্বার্থবিরোধী যেকোনো কর্মসূচি কঠোরভাবে প্রতিহত করা হবে।
hanif
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। স্টার ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জনস্বার্থবিরোধী যেকোনো কর্মসূচি কঠোরভাবে প্রতিহত করা হবে।

নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপির হরতালের ঘোষণার পর শনিবার সন্ধ্যায় বনানীতে আতিকুল ইসলামের নির্বাচনী কার্যালয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় একথা বলেন হানিফ।

তিনি বলেন, “নির্বাচন অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ হয়েছে। দেশীয় এবং আন্তর্জাতিকভাবে যারা নির্বাচন পর্যবেক্ষণ করেছেন প্রত্যেকেই নির্বাচনকে অবাধ এবং নিরপেক্ষ বলেছেন। এ নির্বাচনে কারচুপির কথা প্রার্থীরা নিজেরাও ঠিকভাবে বলতে পারেননি। পরাজয় নিশ্চিত জেনে তড়িঘড়ি করে হরতাল ডেকে বিএনপি মূলত তাদের রাজনৈতিক দীনতাই প্রমাণ করেছে। আমরা বিএনপির এ কর্মসূচির কঠোর নিন্দা এবং প্রতিবাদ জানাই।”

“আমরা পরিষ্কারভাবে জানিয়ে দিতে চাই জনগণের স্বার্থবিরোধী কোনো কর্মসূচি বাংলাদেশের জনগণ বরদাস্ত করবে না।”

আওয়ামী লীগের সকল নেতাকর্মীসহ জনগণ এ ধরনের যেকোনো অপতৎপরতাকে কঠোরভাবে প্রতিহত করার জন্য প্রস্তুত রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

অন্যদিকে হরতালের দিন ঢাকার রাস্তায় যানবাহন চলাচল স্বাভাবিক রাখার কথা জানিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি।

বাংলাদেশ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ দ্য ডেইলি স্টারকে বলেন, “আমরা এ হরতাল মানি না। দুই সিটিতে আজ গণতান্ত্রিকভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে পরাজিত হয়েছে বলে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে।”

সিটি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে রোববার ঢাকায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।

শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হরতালের ঘোষণা দেন।

 

আরও পড়ুন: 

আগামীকাল ঢাকায় বিএনপির হরতাল

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

2h ago