বই মেলায় তারকাদের বই

শুরু হলো মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা। প্রতিবছরই বইমেলায় নিয়মিত লেখকদের পাশাপাশি শিল্পাঙ্গনের বিভিন্ন মাধ্যমের শিল্পীদের বইও প্রকাশ পায়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।
book fair
অমর একুশে গ্রন্থমেলায় পাঠক-দর্শক। ফাইল ছবি

শুরু হলো মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা। প্রতিবছরই বইমেলায় নিয়মিত লেখকদের পাশাপাশি শিল্পাঙ্গনের বিভিন্ন মাধ্যমের শিল্পীদের বইও প্রকাশ পায়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

অভিনেতা আবুল হায়াত অনেকদিন ধরেই লেখালেখির সঙ্গে জড়িত। বেশ কয়েকটি বই প্রকাশিত হয়েছে। এবারের মেলায় তিনটি বই আসছে খ্যাতিম্যান এই অভিনেতার।

প্রিয় বাংলা প্রকাশনী থেকে আবুল হায়াতের গল্পের বই ‘টাইম ব্যাংক’ এবং পাঁচটি নাটক নিয়ে ‘প্রিয় অপ্রিয়’ পাওয়া যাবে মেলায়। এছাড়া ‘আষাঢ়ে’ নামে আরও একটি গল্পের বই প্রকাশ করেছে বই পুস্তক প্রকাশনী ।

নাট্যনির্মাতা অনিমেষ আইচের নতুন উপন্যাস পাওয়া যাবে এবারের বই মেলায়। তাম্রলিপি প্রকাশনী থেকে বের হচ্ছে লেখকের দ্বিতীয় উপন্যাস ‘যামিনী’।

সংগীতশিল্পী আসিফ আকবরের লেখা প্রথম বই আসছে এবারের বইমেলায়। বইয়ের নাম, ‘পোটকরা টু ম্যানহাটন’।

লাক্স সুপারস্টার শানারেই দেবী শানুর দুটি বই পাওয়া যাবে এবারের বই মেলায়। একটি উপন্যাস, আরেকটি কবিতার বই।  উপন্যাসের নাম লিপস্টিক। প্রকাশ করেছে অন্বেষা।

সংগীতশিল্পী পুতুলের বই বেশ কয়েক বছর ধরেই মেলায় পাওয়া যাচ্ছে। এবছর তার নতুন উপন্যাস ‘কালো গোলাপের ভিতর  থেকে উৎসারিত আলোবৃন্তান্ত’ মেলার প্রথম দিন থেকেই পাওয়া যাবে। বইটি প্রকাশ করেছে তাম্রলিপি।

মঞ্চ ও টিভির জনপ্রিয় অভিনয়শিল্পী নাজনীন হাসান। মাঝে মাঝে নাটক পরিচালনা করেন। লেখেন নাটকও। এবারই তার লেখা প্রথম গল্পের বই আসছে মেলায়।  বই এর নাম ‘বিণীতা’। প্রকাশ করেছে নাগরী প্রকাশন।

সংগীতশিল্পী লোপা হোসেইনের নতুন উপন্যাস পাওয়া যাবে এবারের বই মেলায়।  বইয়ের নাম-‘আমার একটা তুমি চাই’। প্রকাশ করছে দেশ পাবলিকেশন্স।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago