খেলা

ফাতি-মেসির জুটিতে জয়ে ফিরল বার্সেলোনা

লেভান্তের বিপক্ষে জোড়া গোল করেন ১৭ বছর বয়সী স্প্যানিশ ফরোয়ার্ড ফাতি।
messi and fati
ছবি: এএফপি

একজন লম্বা সময় ধরে বার্সেলোনার অবিচ্ছেদ্য অংশ, বহু কঠিন পরীক্ষায় সফল হয়ে পরিণত হয়েছেন আস্থার প্রতীকে। আরেকজন ক্যারিয়ারের শুরুতেই জ্বলজ্বলে, বার্সার ভবিষ্যতের কাণ্ডারিদের মধ্যে তার নাম উচ্চারিত হচ্ছে জোরেশোরে। বলা হচ্ছে লিওনেল মেসি আর আনসু ফাতির কথা। এই দুজনের দারুণ রসায়নে লেভান্তেকে হারিয়ে স্প্যানিশ লা লিগায় জয়ে ফিরেছে কাতালানরা।

রবিবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। লিগের আগের ম্যাচে কিকে সেতিয়েনের শিষ্যরা হেরে গিয়েছিল ভ্যালেন্সিয়ার মাঠে। লেভান্তের বিপক্ষে জোড়া গোল করেন ১৭ বছর বয়সী স্প্যানিশ ফরোয়ার্ড ফাতি। দুটি গোলেরই যোগানদাতা ৩২ বছর বয়সী আর্জেন্টাইন তারকা মেসি।

ম্যাচের প্রথমার্ধে মাত্র এক মিনিটের ব্যবধানে দুবার লেভান্তের জাল কাঁপান ফাতি। ৩০তম মিনিটে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসির রক্ষণচেরা পাসে বল পেয়ে যান তিনি। অনেকটা দৌড়ে অতিথিদের এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই তরুণ।

মিনিটখানেক পরেই ব্যবধান বাড়ায় বার্সা। এবারও মেসি-ফাতি জুটির নৈপুণ্যে। ডি-বক্সের বাম দিকে অরক্ষিত অবস্থায় থাকা ফাতিকে খুঁজে নেন মেসি। বাঁ পায়ের কোণাকুণি শটে লেভান্তে গোলরক্ষককে পরাস্ত করার বাকি কাজটা সারতে ভুল করেননি তিনি। চলতি মৌসুমে বার্সার মূল দলে অভিষেক হওয়া ফরোয়ার্ডের লা লিগায় গোল হলো চারটি।

ম্যাচের একদম শেষদিকে ব্যবধান কমায় লেভান্তে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দূরপাল্লার শটে স্বাগতিকদের জালে বল জড়ান রুবেন রোচিনা। এতে দায় আছে বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনেরও। রোচিনার প্রচেষ্টায় বিপদ হওয়ার তেমন সম্ভাবনা ছিল না। কিন্তু জার্মান তারকা টের স্টেগেনের হাতে লেগে দিক পাল্টে বল জালে ঢোকে।

এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান ৩ পয়েন্টে নামিয়ে এনেছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ২২ ম্যাচে ১৪ জয় ও সাত ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষে আছে জিনেদিন জিদানের রিয়াল। ১৪ জয় ও চার ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে বার্সা।

Comments

The Daily Star  | English

President, PM greet countrymen on eve of Buddha Purnima

Buddha Purnima, the largest religious festival of the Buddhist community, will be observed tomorrow across the country

21m ago