ভালো প্রস্তুতি নিয়ে বিশ্বকাপে যাচ্ছে মেয়েরা, বললেন জাহানারা

স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে একই গ্রুপে খেলবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে মেয়েদের অন্য তিন প্রতিপক্ষ ভারত, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড।
jahanara alam
ছবি: সংগৃহীত

টানা চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার মাটিতে আগামী ২১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত চলবে আসর। দেশ ছাড়ার আগে নারী দলের অন্যতম সেরা পেসার জাহানারা আলম বলেছেন, সবকিছু মিলিয়ে তাদের প্রস্তুতি ভালো।

রবিবার (২ ফেব্রুয়ারি) রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়ে গেছে বাংলাদেশের মেয়েরা। আগের তিনটি বিশ্বকাপের মতো এবারও দলকে নেতৃত্ব দিতে যাচ্ছেন অভিজ্ঞ সালমা খাতুন।

স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে একই গ্রুপে খেলবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে মেয়েদের অন্য তিন প্রতিপক্ষ ভারত, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। আগামী ২৪ ফেব্রুয়ারি পার্থে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। এরপর ২৭ ফেব্রুয়ারি ক্যানবেরায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে তারা। মেলবোর্নে ২৯ ফেব্রুয়ারি সালমা-জাহানারাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ২ মার্চ একই ভেন্যুতে শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার সঙ্গে।

অস্ট্রেলিয়ায় যাওয়ার আগে জাহানারা জানান, ‘আমরা ব্যাটিংয়ে একটু পিছিয়ে আছি। বিশেষ করে স্পিন বলে আমাদের কিছুটা দুর্বলতা আছে। ওটার ওপর কাজ করেছি আমরা। ফিল্ডিং নিয়ে কাজ করেছি। নেটে ছেলে বোলারদের বিপক্ষেও ব্যাট করেছি আমরা।

অভিজ্ঞ ডানহাতি পেসার যোগ করেন, ‘আমি মনে করি, সবকিছু মিলিয়ে আমাদের প্রস্তুতি ভালো। তার ওপর আমরা ওখানে বেশ আগে যাচ্ছি। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এটা আমাদের সাহায্য করবে করবে।’

কুইন্সল্যান্ডের গোল্ডকোস্টে আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হবে বাংলাদেশের ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে এই ক্যাম্পে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগ্রেসরা। এরপর আগামী ১৪ ফেব্রুয়ারি ব্রিসবেনে আইসিসির আয়োজনে সাত দিনের আরেকটি ক্যাম্প করবে বাংলাদেশ। এসময়ে থাইল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত খেলা তিন আসরে বাংলাদেশের জয় মাত্র একটি। ২০১৬ ও ২০১৮ বিশ্বকাপে নিজেদের সবকটি ম্যাচে হেরেছিলেন সালমারা। তার আগে বিশ্বকাপ অভিষেকে ২০১৪ আসরে দেশের মাটিতে বাংলাদেশ ৩ রানে জিতেছিল শ্রীলঙ্কার বিপক্ষে।

Comments

The Daily Star  | English

Crude bombs blast in front of BNP’s Nayapaltan office

Two crude bombs blasted in front of BNP’s Nayaplatan central office in Dhaka this afternoon

24m ago