জিম্বাবুয়ের বিপক্ষে মুশফিক ভাই অবশ্যই খেলবেন: মুমিনুল

পাকিস্তানের দুই টেস্টের মাঝে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে মুশফিকুর রহিমের খেলা নিয়ে দোলাচল প্রধান নির্বাচক, প্রধান কোচের কণ্ঠে। তবে টেস্ট অধিনায়ক মুমিনুল হক বললেন, জিম্বাবুয়ের বিপক্ষে নিশ্চিতভাবেই থাকছেন দেশের সবচেয়ে অভিজ্ঞ টেস্ট ক্রিকেটার।
Mominul Haque
ছবি: ফিরোজ আহমেদ

পাকিস্তানের দুই টেস্টের মাঝে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে মুশফিকুর রহিমের খেলা নিয়ে দোলাচল প্রধান নির্বাচক, প্রধান কোচের কণ্ঠে। তবে ভারত সফর থেকে টেস্ট অধিনায়কত্ব করা মুমিনুল হক বললেন, জিম্বাবুয়ের বিপক্ষে নিশ্চিতভাবেই থাকছেন দেশের সবচেয়ে অভিজ্ঞ টেস্ট ক্রিকেটার।

নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানে সিরিজ ভাগ হয়েছে তিন ধাপে। স্বাধীন সিদ্ধান্তের সুযোগ থাকায় এই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন মুশফিক। কিন্তু এরপরই গণমাধ্যমে বিসিবি প্রধান, প্রধান নির্বাচক আর কোচের কথায় মুশফিকের জিম্বাবুয়ে সিরিজ নিয়ে তৈরি হয় সংশয়।

পাকিস্তানে দুই ধাপে দুই টেস্টের মাঝে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট। বোর্ড প্রধান নাজমুল হাসান এই এক টেস্টের জন্য ব্যাটিং অর্ডার বদল আনা নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন। মুশফিকের জায়গায় পাকিস্তান সফরে যাকে সুযোগ দেওয়া হবে তাকে টানা তিন টেস্টে দেখার কথাও বলেন তিনি।

রাওয়ালপিন্ডি টেস্টের দল ঘোষণা করার আগে প্রধান নির্বাচক গণমাধ্যমে বলেন, একই দল খেলবে জিম্বাবুয়ের বিপক্ষেও। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো একই দল খেলার কথা না বললেও এক টেস্টের জন্য ব্যাটিং অর্ডার বদালো কঠিন বলে মন্তব্য করেন।

সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ডমিঙ্গোর সংবাদ সম্মেলনের সময় মাঠে বিসিএলের ম্যাচে ব্যস্ত ছিলেন মুমিনুলরা। ম্যাচ শেষ করে মুশফিক প্রসঙ্গ তার কাছে উঠতেই সকল দোলাচল দূর করে দেন তিনি, জিম্বাবুয়ে সিরিজে মুশফিকের না থাকার কোন কারণ খুঁজে পাননি টেস্ট অধিনায়ক,  ‘দেখেন এটা তো বলার অপেক্ষা রাখে না। আপনিও জানেন, আমিও জানি, সারা বাংলাদেশ জানে। ক্রিকেট বিশ্বও জানে। আপনার দলে মুশফিক ভাইয়ের মতো একজন ব্যাটসম্যান না থাকা বিরাট ক্ষতি, সবাই তাকে মিস করবে। একজন অধিনায়কের জন্য এবং সবার জন্য এটা বিরাট ক্ষতি। সঙ্গে এটাও বলার অপেক্ষা রাখে না যে মুশফিক ভাই জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন কি না। অবশ্যই খেলবেন। বাংলাদেশে যেহেতু খেলা অবশ্যই খেলবেন।’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago