ভোটের আগে বিজেপির ‘ষড়যন্ত্র’: কেজরিওয়াল

দিল্লির বিধানসভা নির্বাচন সামনে রেখে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ ষড়যন্ত্র করছেন বলে মন্তব্য করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
অরবিন্দ কেজরিওয়াল। ছবি: এনডিটিভি

দিল্লির বিধানসভা নির্বাচন সামনে রেখে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ ষড়যন্ত্র করছেন বলে মন্তব্য করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

তিনি অভিযোগ করেন, আম আদমি পার্টির (এএপি) বিরুদ্ধে এই ষড়যন্ত্রে অমিত শাহ দিল্লি পুলিশকে ব্যবহার করছেন।

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে শাহিনবাগে চলা বিক্ষোভে গুলি চালানোর অভিযোগে গত সপ্তাহে কপিল গুজার নামে এক যুবককে আটক করা হয়। দিল্লি পুলিশ জানায়, কপিল স্বীকার করেছেন তিনি আম আদমি পার্টির (এএপি) সদস্য।

তবে কপিলের বাবা গাজে সিং দাবি করেছেন, এই তথ্য সম্পূর্ণ মিথ্যা। এনডিটিভিকে তিনি বলেন, “আমি এবং আমার পরিবারের কারো সঙ্গে আম আদমি পার্টির কোনো সম্পর্ক নেই। যে ছবিটি দেখানো হয়েছে, সেটি গত বছর লোক সভা নির্বাচনের সময় তোলা। প্রচারণায় এসে এএপি নেতারা আমাদের সবাইকে তাদের দলীয় টুপি পরিয়েছিলেন। সেই সময় ছবিটি তোলা হয়।”

“আমি বহুজন সমাজ পার্টিতে (বিএসপি) ছিলাম। ২০১২ সালে বিএসপি প্রার্থীর হয়ে প্রচারণাও চালিয়েছি। এরপর অসুস্থ হয়ে পড়ায় রাজনীতি ছেড়ে দেই। এখন রাজনীতির সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই”, বলেন গাজে সিং।

এসব বিষয় নিয়ে এনডিটিভির সঙ্গে আলাপকালে অরবিন্দ কেজরিওয়াল বলেন, “আটক যুবকের পরিবার আমাদের বিরুদ্ধে তোলা অভিযোগ নাকচ করেছে। নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে দিল্লি পুলিশকে ব্যবহার করে অমিত শাহ যে রাজনৈতিক ‘কূট চাল’ চেলেছেন, এ কথা যে কেউ বলবে।”

আগামি ৮ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা নির্বাচন। ফল ঘোষণা করা হবে ১১ ফেব্রুয়ারি। ২০১৫ সালের বিধানসভা নির্বাচনে ৬৭টি আসন পায় আম আদমি পার্টি। বিজেপি পায় বাকি ৩টি আসন। কংগ্রেস সেবার কোনো আসনই পায়নি।

 

Comments