‘প্রাপ্তবয়স্ক গল্প তবু সব বয়সী দর্শকের ছবি’

গতকাল বুধবার স্টার সিনেপ্লেক্সে ‘গণ্ডি’ ছবির প্রিমিয়ার হয়ে গেলো। ছবিটি দেখার জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলেন অনেকেই। দর্শকদের সঙ্গে বসে ছবিটি দেখেছেন কলাকুশলীরা।
Sabyasachi and Subarna
সুবর্ণা মুস্তাফা ও সব্যসাচী চক্রবর্তী। ছবি: শাহরিয়ার কবির হিমেল/ স্টার

গতকাল বুধবার স্টার সিনেপ্লেক্সে ‘গণ্ডি’ ছবির প্রিমিয়ার হয়ে গেলো। ছবিটি দেখার জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলেন অনেকেই। দর্শকদের সঙ্গে বসে ছবিটি দেখেছেন কলাকুশলীরা।

হলজুড়ে ছিলো পিনপতন নীরবতা। মাঝে-মধ্যে কোনো কমেডি দৃশ্যে শুধু হাসির শব্দ শোনা গেছে। এভাবেই কেটে গেছে প্রায়ই আড়াই ঘণ্টা।

‘গণ্ডি’তে অভিনয় করেছেন কলকাতার ‘ফেলুদা’ খ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী ও বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। ফাখরুল আরেফীন পরিচালিত এই ছবিটিতে আরও অভিনয় করেছেন মাজনুন মিজান ও অপর্ণা ঘোষ।

দুজন বয়স্ক মানুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার ও আশপাশের মানুষই বা বিষয়টি কীভাবে দেখেন — সেসব তুলে ধরা হয়েছে এই ছবিতে। আগামীকাল শুক্রবার সারাদেশে মুক্তি পাবে ছবিটি।

প্রিমিয়ার শেষে সুবর্ণা মুস্তাফা বলেন, “সিনেমাটির গল্পটি প্রাপ্তবয়স্ক তবে সব বয়সের দর্শক একসঙ্গে বসে দেখতে পারবেন। গল্পটি অনেক ভালো বলেই ছবিটিতে অভিনয়ের জন্য রাজি হয়েছিলাম। ছবির গল্প শোনার আগে নির্মাতাকে আমি চিনতাম না। সিনেমাটি মানুষের মনের মধ্যে অন্যরকম পরিবর্তন আনবে।”

‘গণ্ডি’ সবার খুব ভালো লাগবে বলে বিশ্বাস সুবর্ণা মুস্তাফার। “আমার কাছে মনে হয় বন্ধুত্বের কোনো সীমানা নেই। প্রাপ্তবয়স্ক গল্প, তবু সব বয়সের দর্শকের সিনেমা,” যোগ করেন একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী।

সব্যসাচী চক্রবর্তী বলেন, “ছবিটির গল্পে ভিন্নতা আছে। প্রথমেই বাংলাদেশে এই ধরনের একটা ছবিতে সুবর্ণা মুস্তাফার মতো মেধাবী অভিনয়শিল্পী সঙ্গে অভিনয় করবো ভাবিনি। এখন মনে হচ্ছে, কাজটি মন্দ হয়নি। এখন এর বিচার করবেন দর্শকরা।”

Comments