এখন মুশফিকের মনে হচ্ছে বাংলাদেশের ক্রিকেটার হওয়াই তার শ্রেষ্ঠ অর্জন

জুনিয়রদের অর্জনে বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমের হয়েছে নতুন উপলব্ধি। আকবর আলিরা শিরোপা জেতায় মুশফিকের মনে হচ্ছে, বাংলাদেশের ক্রিকেটার হওয়াই তার জীবনের শ্রেষ্ঠ অর্জন।

ভারতকে হারিয়ে প্রথমবারের মতো যুব বিশ্বকাপ জয়ের আনন্দে ভাসছে বাংলাদেশ। বাংলাদেশের ক্রীড়া ইতিহাসে সেরা অর্জনের ঢেউ ছাপিয়ে গেছে সব খবর। জাতীয় দলের ক্রিকেটারদেরও তো তা নাড়া দেবেই। জুনিয়রদের অর্জনে বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমের হয়েছে নতুন উপলব্ধি। আকবর আলিরা শিরোপা জেতায় মুশফিকের মনে হচ্ছে, বাংলাদেশের ক্রিকেটার হওয়াই তার জীবনের শ্রেষ্ঠ অর্জন।

রবিবার (৯ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমের মাঠে চোখ ছিল গোটা বাংলাদেশের। বিসিএল খেলতে সিলেটে থাকা মুশফিকও নিমগ্ন ছিলেন টিভি পর্দায়। রোমাঞ্চ ছড়ানো, বুকের ধুকপুক বাড়িয়ে দেওয়া ম্যাচে ভারতের কাছেই অনেকবার হেরেছে মুশফিকদের বাংলাদেশ। কিন্তু এদিন আকবরদের বাংলাদেশ তা আর হতে দেয়নি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারতকে ডি/এল মেথডে ৩ উইকেটে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরেছেন আকবররা।

এমন জয় দেখার পর আনন্দে আত্মহারা মুশফিক নিজের ফেসবুক পাতায় জানিয়েছেন উচ্ছ্বাস, বলেছেন নিজের বোধের কথা, ‘কোন সংশয় ছাড়াই এখন বলতে পারি, বাংলাদেশের ক্রিকেটার হওয়া আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন। এতটা গর্ব কখনই অনুভব করিনি। অভিনন্দন সুপারস্টার্স!’

সিনিয়র পর্যায়ের বিশ্বকাপে বাংলাদেশের সেরা অর্জন কোয়ার্টার ফাইনাল। এছাড়া এশিয়া কাপের ফাইনালে একাধিকবার উঠলেও বারবারই হৃদয় ভেঙেছে বাংলাদেশের। যুব দলও গত এক বছরে ভারতের কাছে দুটি ফাইনাল হারে। এর মধ্যে যুব এশিয়া কাপে হারে মাত্র ৫ রানে।

কিন্তু এদিন বাংলাদেশের শরীরী ভাষা ছিল একেবারে ভিন্ন। আগ্রাসী মেজাজে খেলতে নেমে দারুণ বোলিং-ফিল্ডিংয়ে ভারতীয়দের ভড়কে দেন শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, অভিষেক দাসরা। আটকে দেন মাত্র ১৭৭ রানে। এরপর বারবার রঙ বদলানো ম্যাচে অধিনায়ক আকবরের হার না মানা ৪৩ রানের বীরত্বপূর্ণ ইনিংসে তীরে তরী ভেড়ায় বাংলাদেশ।

Comments

The Daily Star  | English

President, PM greet countrymen on eve of Buddha Purnima

Buddha Purnima, the largest religious festival of the Buddhist community, will be observed tomorrow across the country

23m ago