শাকিবের ‘বীর’ পিছিয়ে দিলো অন্য ছবির মুক্তি

উৎসবের আমেজে প্রতিবছর বিশ্ব ভালোবাসা দিবসে মুক্তি পায় একাধিক ছবি। নতুন ছবি দেখতে সিনেমা হলে ভিড় জমায় দর্শক। তবে এবারের চিত্র আলাদা।
‘বীর’ ছবির একটি দৃশ্যে শাকিব খান ও বুবলী। ছবি: সংগৃহীত

উৎসবের আমেজে প্রতিবছর বিশ্ব ভালোবাসা  দিবসে মুক্তি পায় একাধিক ছবি। নতুন ছবি দেখতে সিনেমা হলে ভিড় জমায় দর্শক। তবে এবারের চিত্র আলাদা।

চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির তথ্য অনুযায়ী, ভালোবাসা দিবসে মুক্তির জন্য একাধিক ছবি নাম আসলেও শেষ পর্যন্ত মুক্তি পাচ্ছে শুধুমাত্র ‘বীর’। শাকিব খান প্রযোজিত ও অভিনীত ছবির সঙ্গে প্রতিযোগিতা করার মতো আর কোনো ছবিই থাকছে না।

প্রযোজক সমিতির অফিস সহকারী সোমেন্দ্র চন্দ্র রায় দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, প্রতিবার ভালোবাসা দিবস এলে একাধিক ছবি মুক্তির তোড়জোড় দেখা যায়। এবার ব্যতিক্রম হচ্ছে। ‘বীর’ এর সঙ্গে আশরাফ শিশির পরিচালিত ‘আমরা একটি সিনেমা বানাবো’ ছবিটির মুক্তির তারিখ নেওয়া আছে। তবে, ছবিটি শেষ পর্যন্ত আর এই তারিখে মুক্তি পাচ্ছে না।

এছাড়াও ২১ ফেব্রুয়ারি ‘বৃদ্ধাশ্রম’ এবং ২৮ ফেব্রুয়ারি ‘হৃদয় জুড়ে’ মুক্তির তারিখ নেওয়া হয়েছে বলে জানায় প্রযোজক ও সমিতি। মুক্তির তারিখ নেওয়া থাকলেও ছবিগুলো মুক্তি পাবে না। ‘হৃদয় জুড়ে’ ছবির প্রযোজক মনির হোসেন যুবরাজ বলেন, “ভালোবাসা দিবসে ‘হৃদয় জুড়ে’ মুক্তি দিতে চেয়েছিলাম। কিন্তু শাকিব ভাইয়ের ছবি আসছে শুনে মুক্তি পিছিয়েছি। তার সঙ্গে প্রতিযোগিতায় যেতে চাই না।”

ইমপ্রেস টেলিফিল্মের পক্ষে মুশফিকুর রহমান গুলজার বলেন, ইমপ্রেসের আরেক ছবি ‘পাপ-পূণ্য’ মুক্তির পরিকল্পনা ছিলো। সেজন্য ‘আমরা একটা সিনেমা বানাবো’ ছবি দিয়ে মুক্তির তারিখ নিয়েছিলাম। শেষ সময়ে সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে। দুটির কোনোটিই ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে না।

প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা মিয়াঁ আলাউদ্দিন বলেন, অন্য নায়কদের তিন-চারটি ছবির সঙ্গে শাকিবের একটি ছবিই প্রতিযোগিতা করার ক্ষমতা রাখে। তার ছবি এলেই সিনেমা হল পুরনো চেহারা ফিরে পায়। ‘বীর’ এর সঙ্গে তাই অন্য ছবি না এলেও এই মাসটা ব্যবসা চাঙ্গা থাকবে বলে আশা করছি।

মধুমিতা সিনেমা হলের ব্যবস্থাপক ইফতেখার নওশাদ দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, ‘বীর’ ছবির গান ও ট্রেলার দেখলাম, ভালো লেগেছে। মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছে ছবিটি। তাছাড়া কাজী হায়াত ও শাকিব খান প্রথম একসঙ্গে কাজ করলো। বুবলী ও মিশা সওদাগরও রয়েছে। সবকিছু মিলিয়ে ‘বীর’ নিয়ে আমিও এক্সাইটেড।

Comments

The Daily Star  | English

Banking sector abused by oligarchs: CPD

Oligarchs are using banks to achieve their goals, harming good governance, transparency, and accountability in the financial sector, said economists and experts yesterday.

10m ago