অনলাইনে জুয়া: চট্টগ্রামে আটক ১৬ যুবক

অনলাইন জুয়া চক্রের তিন সদস্যসহ চট্টগ্রাম থেকে ১৬ যুবককে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে নগরীর রিয়াজুদ্দিন বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।
arrest logo
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিকস

অনলাইন জুয়া চক্রের তিন সদস্যসহ চট্টগ্রাম থেকে ১৬ যুবককে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে নগরীর রিয়াজুদ্দিন বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, জুয়া চক্রের তিন সদস্য – মো. ইমন আলি মিঠু (৩০), মো. শিপু (৩২) এবং আমজাদ হোসেন রুবেল (২৯) প্রতিমাসে অনলাইন জুয়ার মাধ্যমে কোটি টাকা লেনদেন এবং জুয়ারিদের বিভিন্ন খেলায় অংশ নিতে ঋণ দিত।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (দক্ষিণ) এর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহ মো. আবদুর রউফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি থানা পুলিশের একটি দল গতকাল গভীর রাতে রিয়াজউদ্দিন বাজারের পাখির গলিতে একটি হোটেলে অভিযান চালিয়ে ১৬ জনকে আটক করে। তারা সেখানে মোবাইল ফোনের মাধ্যমে জুয়া খেলত।

“আসামিরা বিভিন্ন পেশায় জড়িত। তারা প্রতিদিন প্রায় পাঁচ থেকে দশ হাজার টাকার জুয়া খেলত। জুয়ার অর্থ ডলার থেকে বাংলাদেশি টাকায় ভাঙ্গিয়ে নেয়া হতো,” বলেন আবদুর রউফ।

তিনি জানান, প্রযুক্তি ব্যবহার করে জুয়া খেলায় এ বিষয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে কোতোয়ালি থানায় একটি মামলা হয়েছে।

কোতোয়ালি থানার উপ-পরিদর্শক সজল দাস অভিযান পরিচালনা করেন। তিনি দ্য ডেইলি স্টারকে জানান, “হোটেল ব্যবসার আড়ালে এরা দীর্ঘদিন ধরে অনলাইন জুয়া চালিয়ে আসছিল। জুয়া খেলায় অনেক যুবক ও তাদের পরিবার সর্বস্বান্ত হয়ে গেছে।”

 

 

 

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago