সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর হবেই: মোদি

ভারতজুড়ে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভের মধ্যেই দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন কোনো চাপেই পিছিয়ে আসবে না তার সরকার। আইন নিয়ে দ্বিতীয় ভাবনার কোনো সুযোগ নেই বলেও জানিয়েছেন মোদি।
Narendra Modi
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রয়টার্স ফাইল ফটো

ভারতজুড়ে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভের মধ্যেই দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন কোনো চাপেই পিছিয়ে আসবে না তার সরকার।  আইন নিয়ে দ্বিতীয় ভাবনার কোনো সুযোগ নেই বলেও জানিয়েছেন মোদি।

আজ রোববার বারানসিতে এক জনসভায় মোদি এসব কথা বলেন। মোদি বলেন, “বহু বছর ধরেই দেশের মানুষ ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার ও সংশোধিত নাগরিকত্ব আইনের অপেক্ষায় ছিল”।

“এইসব সিদ্ধান্ত দেশের স্বার্থেই প্রয়োজন। যত চাপই থাকুক আমরা আমাদের সিদ্ধান্তে অটল এবং পিছিয়ে আসব না” বলেন ভারতের প্রধানমন্ত্রী।

সংশোধিত নাগরিকত্ব আইন বিরুদ্ধে ভারতের বিভিন্ন রাজ্যে বিক্ষোভের ঘটনা ঘটেছে। গত ডিসেম্বরে বিক্ষুব্ধদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে পুলিশ। বিক্ষোভ-সংঘর্ষে এখন পর্যন্ত অন্তত ২০ জন প্রাণ হারিয়েছেন।   

 

Comments

The Daily Star  | English
Khaleda returns home

Pacemaker implanted in Khaleda's chest: medical board

The BNP chairperson has been receiving treatment at the critical care unit (CCU) since she was admitted to the hospital early Saturday

53m ago