এখনই মাহমুদউল্লাহর টেস্ট ক্যারিয়ারের শেষ দেখছেন না কোচ

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে ব্যর্থ হওয়ার পর মাহমুদউল্লাহকে টেস্ট ক্যারিয়ার নিয়ে ভাবনা-চিন্তা করতে বলেন কোচ। এরপর ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তাকে বাদ দেওয়া হয়।
mahmudullah
ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহর টেস্ট ক্যারিয়ারের শেষ এখনই দেখছেন না প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। লাল বলের ক্রিকেটে বাংলাদেশের ভবিষ্যতের পরিকল্পনা থেকে সরে যাওয়া অভিজ্ঞ ব্যাটসম্যান এখনো ফিরতে পারেন। তবে তাকে করে দেখাতে হবে দারুণ কিছু।

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে ব্যর্থ হওয়ার পর মাহমুদউল্লাহকে টেস্ট ক্যারিয়ার নিয়ে ভাবনা-চিন্তা করতে বলেন কোচ। এরপর ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তাকে বাদ দেওয়া হয়।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের আগের দিন শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনেও উঠল এই প্রসঙ্গ।

টেস্ট দল থেকে বাদ পড়া ৩৪ পেরুনো মাহমুদউল্লাহর টেস্ট ক্যারিয়ার কি আসলে সমাপ্ত? জবাবে বিশদ ব্যাখ্যা দিলেন কোচ ডমিঙ্গো, ‘না, মোটেও না। এ মুহূর্তে সে দলের বাইরে। তবে সত্যি বলতে, আমি তাকে লাল বলের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে বলেছি। সে আমাদের দলের সাদা বলের ক্রিকেটের অবিচ্ছেদ্য অংশ। (মাহমুদউল্লাহ) রিয়াদের কথা যেটা বলব, সে লড়তে জানে। আমি নিশ্চিত, সে টেস্ট দলে তার জায়গা পেতে কঠিন লড়াই করবে। ৪৯টা টেস্ট খেলেছে। বাংলাদেশের জন্য দারুণ পারফর্ম করেছে। এরকম দৃঢ়চেতা মানসিকতা ও দলে জায়গা ফিরে পাওয়ার জেদ আমাদের জন্য ভালো।’

বাংলাদেশের কোচ আরও জানালেন, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ দলের অবিচ্ছেদ অংশ। আর এ কারণেই টেস্টে তাকে বাদ দেওয়ার আগেই ইঙ্গিত দিয়ে রাখা হয়েছিল, ‘আমি তার সঙ্গে কথা বলেছি। কারণ এ মুহূর্তে সাদা বলের ক্রিকেটে ও আমাদের মূল খেলোয়াড়। টেস্ট দলে জায়গা পেতে হলে তাকে আবার সেভাবেই পারফর্ম করে ফিরতে হবে। আমি কেউ নই যে কোনো খেলোয়াড়কে বলব, তোমার খেলা বন্ধ করা উচিত। বিশেষ করে দীর্ঘসময় ধরে যারা খেলছে এবং পারফর্ম করছে, এমন কাউকে তো বলাই যাবে না। তার সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে কখন সে দেশের হয়ে খেলা শেষ করবে। আমি নিশ্চিতভাবেই তাকে সেই সুযোগটি দিব।’

Comments

The Daily Star  | English

Cyclone Remal may make landfall anytime between evening and midnight

Rain with gusty winds hit coastal areas as a peripheral effect of the severe cyclone

4h ago