ট্রিপল সেঞ্চুরিও আসতে পারে, ‘কথা’ দিলেন মুমিনুল

অধিনায়ক মুমিনুল হক এবার কথা দিলেন, তাদের ব্যাটসম্যানদের কাছ থেকে সেঞ্চুরি তো বটেই আরও বড় ইনিংসই আসছে।
Mominul Haque

গত বছর মার্চ মাসে হ্যামিল্টন টেস্টের দুই ইনিংসে তিন সেঞ্চুরি এসেছিল বাংলাদেশের ব্যাটসম্যানদের কাছ থেকে। এরপর ঘরে বাইরে খেলা হয়েছে আরও পাঁচ টেস্ট। কিন্তু সেঞ্চুরির দেখা পাননি আর কেউ, এমনকি তিন অঙ্কের কাছেও যাওয়া হয়নি কারো। জিম্বাবুয়ের বিপক্ষে নামার আগে অধিনায়ক মুমিনুল হক এবার কথা দিলেন, তাদের ব্যাটসম্যানদের কাছ থেকে সেঞ্চুরি তো বটেই আরও বড় ইনিংসই আসছে।

হ্যামিল্টনে তিন সেঞ্চুরির পর ওয়েলিংটনে পরের টেস্টেই ব্যর্থ হন ব্যাটসম্যানরা। এরপর ঘরের মাঠে আফগানিস্তানের কাছেই নাস্তানাবুদ হয় বাংলাদেশ।  আফগানদের একজন সেঞ্চুরি পেলেও কেবল এক ফিফটি এসেছিল বাংলাদেশের দুই ইনিংস মিলিয়ে।

ভারত সফরে দুই টেস্টে মুশফিকুর রহিম করেছিলেন দুই ফিফটি। যথারীতি দুইটিতেই ইনিংস হার। পাকিস্তানে গিয়ে এক ইনিংসে ফিফটি করেন মোহাম্মদ মিঠুন। ওই টেস্টেও ব্যাটিং ব্যর্থতায় ইনিংস ব্যবধানে হারে বাংলাদেশ।

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে নামবে বাংলাদেশ। তার আগের দিন অনুশীলন সেরে সংবাদ সম্মেলনে এসে অধিনায়ক জানালেন, ব্যাটসম্যানদের টানা ব্যর্থতার এই বৃত্ত এবার ভেঙে ফেলবেন তারা,  ‘সত্যি বলতে গেলে আমার কাছে মনে হয় এতগুলো ইনিংসে একটা ১০০ না থাকা মানে হয়তো আপনি নিচের (পারফরম্যান্সে) দিকেই আছেন। আমার কাছে মনে হয় দেখেন মানুষের মাঝে মাঝে একটু ব্যাডপ্যাচ যায়। দল হিসেবে আমরা হয়তো ব্যাড প্যাচ পার করছি। ইনশাল্লাহ আমরা এটা থেকে বেরুনোর জন্য কাজ করছি। খুব শীঘ্রই কথাই দিয়ে দিলাম (সেঞ্চুরি আসবে)’

সেঞ্চুরি দূরে থাক, অধিনায়ক মুমিনুল নিজের সর্বশেষ ১৪ টেস্ট ইনিংসের মধ্যে কেবল একবারই পেরিয়েছেন ফিফটি (আফগানিস্তানের বিপক্ষে ৫২)। এবার তিনি নিজে তো বটেই, পুরো দলের হয়েই বড় ইনিংসের প্রতিশ্রুতি দিয়েছেন মুমিনুল,  ‘পুরো দলের কথাই বলছি, আমার কথা বলছি না। সংবাদ সম্মেলনে দলের কথাই বলি। ওই কথাই,  আমাদের দলের কেউ এবার ১০০, ২২০ বা ৩০০ করবে কথা দিলাম।  যে কেউই হোক বা বড় ইনিংস খেলবে ইনশাল্লাহ।’

Comments

The Daily Star  | English

Youth killed falling into canal in Ctg

A young man was killed falling into a canal in the Asadganj area of port city this afternoon

53m ago