জিম্বাবুয়ে দলে চমক যুব বিশ্বকাপে খেলা মাধেভেরে

বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের দুই সিরিজের জন্য প্রথমবারের মতো জিম্বাবুয়ে দলে ডাক পেয়েছেন ওয়েসলি মাডভেরে। সবশেষ যুব বিশ্বকাপের দলে ব্যাটে-বলে আলো ছড়িয়েছিলেন এই স্পিন অলরাউন্ডার।
madhevere
ওয়েসলি মাধেভেরে। ছবি: আইসিসি

বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের দুই সিরিজের জন্য প্রথমবারের মতো জিম্বাবুয়ে দলে ডাক পেয়েছেন ওয়েসলি মাধেভেরে। সবশেষ যুব বিশ্বকাপের দলে ব্যাটে-বলে আলো ছড়িয়েছিলেন এই স্পিন অলরাউন্ডার।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে প্রত্যাশিতভাবেই ফিরেছেন শন উইলিয়ামস। তার সঙ্গী হয়েছেন টিনাশে কামুনহুকামউই ও রিচমন্ড মুটুমবামি।

দক্ষিণ আফ্রিকার মাটিতে যুব বিশ্বকাপে দুটি হাফসেঞ্চুরি করেছিলেন ডানহাতি ব্যাটসম্যান মাধেভেরে। অফ স্পিনে নিয়েছিলেন আট উইকেট। দারুণ পারফরম্যান্সের পুরস্কার দ্রুতই পেয়েছেন এই ১৯ বছর বয়সী ক্রিকেটার।

কন্যা সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের একমাত্র টেস্টের দলে ছিলেন না উইলিয়ামস। মিরপুরে ইনিংস ও ১০৬ রানে হেরে যাওয়া ওই দলের পাঁচজন সুযোগ পাননি সাদা বলের দলে। তারা হলেন- প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, রেগিস চাকাভ্যা, ভিক্টর নিয়াউচি ও ব্রায়ান মাডজিঙ্গানিয়ামা।

টেস্টে উইলিয়ামসের পরিবর্তে অধিনায়কত্ব করেছিলেন ক্রেইগ আরভিন। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন চামু চিবাবা।

আগামী ১ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে পরের দুটি ম্যাচ হবে ৩ ও ৬ মার্চ। এরপর ৯ ও ১১ মার্চ দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

জিম্বাবুয়ের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল: চামু চিবাবা (অধিনায়ক), সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন, টিনাশে কামুনহুকামউই, ওয়েসলি মাধেভেরে, টিমিসেন মারুমা, ক্রিস্টোফার এমপোফু, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুটুমবোডজি, রিচমন্ড মুটুমবামি (উইকেটরক্ষক), আইন্সলে এনডিলোভু, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো, চার্লটন টুশুমা, শন উইলিয়ামস।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago