আওয়ামী লীগে কর্মী কমছে, নেতা বাড়ছে: কাদের

আওয়ামী লীগে সত্যিকারের কর্মী কমছে জানিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতা ও ভোগের লিপ্সায় তাড়িত হয়ে নেতার সংখ্যা বাড়ছে।
Obaidul Quader
ওবায়দুল কাদের। ফাইল ফটো

আওয়ামী লীগে সত্যিকারের কর্মী কমছে জানিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতা ও ভোগের লিপ্সায় তাড়িত হয়ে নেতার সংখ্যা বাড়ছে।

আজ রোববার রাজশাহীর মাদ্রাসা ময়দানে আয়োজিত মহানগর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘আমার কাছে মনে হয় যে, আওয়ামী লীগে কর্মী কমে যাচ্ছে, নেতার সংখ্যা বাড়ছে। আমাদের এত নেতার দরকার নাই। আমাদের  দরকার সত্যিকারের সাচ্চা কর্মী,’ বলেন ওবায়দুল কাদের।

কাদের বলেন, ‘মঞ্চের দিকে তাকালেই বোঝা যায়, নেতার অভাব নেই। বিলবোর্ডগুলোতে নেতার ছবিতে ভরপুর। লোকে তাদের চেনেও না। তারা নিজেরাই নেতা হয়ে বসে আছে।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘একটা সময় ছিল রাজশাহীতে এসে একশ জন লোকও খুঁজে পাইনি মিছিল করার জন্য। এখন মঞ্চেই একশ জন নেতা থাকেন।’

নেতা-কর্মীদের ভোগের লিপ্সা ত্যাগ করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যারা সুযোগ সন্ধানী দলের খারাপ সময়ে তাদের খুঁজে পাওয়া যাবে না।

তিনি বলেন, নেতাদের অবশ্যই ক্ষমতা ও ভোগের লিপ্সা ত্যাগ করতে হবে। এসসময় নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের আহ্বান জানান ওবায়দুল কাদের।

দলে নেতা নির্বাচনের ক্ষেত্রে সতর্ক হওয়ারও আহ্বান জানান ওবায়দুল কাদের। বলেন, দেশের শান্তি বিনষ্টে ষড়যন্ত্রকারীরা সক্রিয় রয়েছে।

পরে মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেন ওবায়দুল কাদের। নতুন কমিটিতে আবারও সভাপতির দায়িত্ব পেয়েছেন রাজশাহী মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকার। আগের কমিটিতেও তারা একই পদে ছিলেন। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

 

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

2h ago