‘বন্দুকযুদ্ধে’ ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি নিহত

নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি, শিবিরকর্মী নজরুল ইসলাম ওরফে কানা নজরুল (২৬) নিহত হয়েছেন।
gunfight logo
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি, শিবিরকর্মী নজরুল ইসলাম ওরফে কানা নজরুল (২৬) নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে বেগমগঞ্জের আমানউল্ল্যাহপুর গ্রামের জনকল্যাণ মাঠে এ ঘটনা ঘটে।

নিহত নজরুল নোয়াখালীর অভিরামপুর গ্রামের আব্দুল হাকিমের ছেলে। তিনি শিবির ক্যাডার পিয়াসের সেকেন্ড ইন-কমান্ড এবং ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম হত্যা মামলার আসামি ছিলেন।

পুলিশের দাবি, এ ঘটনায় দুই এসআইসহ পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন। এ ছাড়া, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি, তিনটি ছোরা, তিনটি কার্তুজ ও একটি ধামা উদ্ধার করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১ মার্চ রাতে আমানউল্ল্যাহপুরের বাজারে চায়ের দোকানে ছাত্রলীগকর্মীদের নিয়ে আড্ডা দেওয়ার সময় পূর্ব শত্রুতা ও রাজনৈতিক বিরোধের জের ধরে শিবির ক্যাডার পিয়াস বাহিনী গুলি চালালে ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম (২০) নিহত হন। শিবিরকর্মী নজরুল এ হত্যা মামলার আসামি ছিলেন। এ ছাড়াও, তার বিরুদ্ধে আরও তিনটি মামলা রয়েছে।

বেগমগঞ্জ মডেল থানার ওসি মো. হারুনুর রশিদ চৌধুরী জানান, ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার করতে ডিবি পুলিশ ও বেগমগঞ্জ থানা পুলিশ আজ ভোররাতে আমানউল্ল্যাহপুর গ্রামে যৌথ অভিযান চালায়। ভোররাত সাড়ে তিনটার দিকে পুলিশের দলটি স্থানীয় জনকল্যাণ এলাকায় অভিযান চালানোর সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে শিবির ক্যাডার পিয়াস ও তার লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। সে সময় গুলিবিদ্ধ হয়ে এক যুবক নিহত হন। এক পর্যায়ে পিয়াস ও তার বাহিনীর লোকজন পালিয়ে যায়।

পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে স্থানীয় এলাকাবাসীর সহায়তায় পরিচয় শনাক্ত করে। তিনিই ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি। পরে, ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

Comments

The Daily Star  | English

Banks are vehicles for financial oligarchy: CPD

The financial oligarchy under crony capitalism in the country is using banks as vehicles to fulfil their goals, said Fahmida Khatun, executive director of Centre for Policy Dialogue (CPD)

1h ago