বেরসিক বৃষ্টির বাগড়ায় বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ বন্ধ

আবহাওয়ার পূর্বাভাসে ছিল বৃষ্টির শঙ্কা, সকাল থেকে মেঘে ঢাকা ছিল সিলেটের আকাশ। বর্ষণের শঙ্কা মাথায় নিয়ে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডে মাঠে গড়াল ফ্লাড-লাইটের আলোর নিচে। লম্বা সময় পর্যন্ত খেলা চলল ঠিকঠাক। তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটে চড়ে বাংলাদেশ পেল বড় সংগ্রহের ভিত। কিন্তু শঙ্কা সত্যি করে নামল বৃষ্টি। তাতে খেলা আপাতত রয়েছে বন্ধ।

আবহাওয়ার পূর্বাভাসে ছিল বৃষ্টির শঙ্কা, সকাল থেকে মেঘে ঢাকা ছিল সিলেটের আকাশ। বর্ষণের শঙ্কা মাথায় নিয়ে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডে মাঠে গড়াল ফ্লাড-লাইটের আলোর নিচে। লম্বা সময় পর্যন্ত খেলা চলল ঠিকঠাক। তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটে চড়ে বাংলাদেশ পেল বড় সংগ্রহের ভিত। কিন্তু শঙ্কা সত্যি করে নামল বেরসিক বৃষ্টি। তাতে খেলা আপাতত রয়েছে বন্ধ।

 

এই প্রতিবেদন লেখার সময়, বৃষ্টিতে খেলা থামার আগে বাংলাদেশের সংগ্রহ ৩৩.২ ওভারে ওভারে বিনা উইকেটে ১৮২ রান। ক্যারিয়ারের তৃতীয় ও এই সিরিজে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত আছেন ১১৬ বলে ১০২ রানে। ওপেনিংয়ে তার সঙ্গী তামিম ইকবাল খেলছেন ৮৪ বলে ৭৯ রান নিয়ে।

 

সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি করে চোট পাওয়ার পর ১২৬ রানে মাঠ ছেড়েছিলেন লিটন। আগের ম্যাচে দুর্ভাগ্যজনকভাবে হয়েছিলেন রানআউট। তবে ছন্দে থাকার প্রমাণ রেখে এ ম্যাচেও সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এই ইনিংস খেলার পথে বাংলাদেশের ২২তম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্যারিয়ারে এক হাজার রান পূর্ণ করেছেন তিনি। এদিন ৫৪ বলে ফিফটি স্পর্শ করার পর লিটন তিন অঙ্কে পৌঁছেছেন ১১৪ বলে। তামিম হাফসেঞ্চুরি ছোঁয়ার স্বাদ নিয়েছেন মুখোমুখি হওয়া ৬০তম বলে।

 

শুক্রবার (৬ মার্চ) অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিদায়ী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। তামিম ও লিটনের ওপেনিং জুটি জিম্বাবুয়ের বোলারদের পাত্তাই দিচ্ছে না। তারা ভেঙেছেন ওয়ানডে সংস্করণে ২১ বছর ধরে টিকে থাকা বাংলাদেশের সর্বোচ্চ ওপেনিং জুটির রেকর্ড।

 

১৯৯৯ সালের কথা। প্রতিপক্ষ ছিল এই জিম্বাবুয়েই। ওপেনিংয়ে ১৭০ রানের জুটি গড়েছিলেন শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও মেহরাব হোসেন অপি। এতদিন ধরে এটাই ছিল ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ ওপেনিং জুটি। অসাধারণ এক জুটিতে সেই কীর্তি এদিন ছাড়িয়ে গেলেন তামিম ও লিটন।

Comments

The Daily Star  | English

Dhaka footpaths, a money-spinner for extortionists

On the footpath next to the General Post Office in the capital, Sohel Howlader sells children’s clothes from a small table.

7h ago