টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

কক্সবাজার জেলার টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজি উল্লাহ (৩০) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। এ ছাড়া, আরও তিন ডাকাতকে আটক করেছে পুলিশ।
Gunfight
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজার জেলার টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজি উল্লাহ (৩০) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। এ ছাড়া, আরও তিন ডাকাতকে আটক করেছে পুলিশ।

আজ শুক্রবার বিকাল ৪টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের হাবিবছড়া পাহাড়ের পাদদেশে এ ঘটনা ঘটে।

নিহত অজি উল্লাহ নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের ই-ব্লকের বাসিন্দা সিরাজুল ইসলামের ছেলে।

পুলিশের দাবি, এ ঘটনায় তাদের তিন সদস্যও আহত হয়েছেন। এ ছাড়া, ঘটনাস্থল থেকে সেনাবাহিনীর দুটি জ্যাকেট, র‌্যাবের পাঁচটি শার্ট, দুটি প্যান্ট, আরকান বিজিপির পাঁচটি শার্ট, তিনটি এলজি, ৩৬টি খোসা, ১০ রাউন্ড তাজা গুলি, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ দ্য ডেইলি স্টারকে জানান, হাবিবছড়া এলাকার পাহাড়ে একদল রোহিঙ্গা ডাকাত অবস্থান করছে— এমন খবর পেয়ে পুলিশের পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহার নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে যায়। সে সময় ডাকাত দলের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়া শুরু করে। পুলিশও গুলি ছোড়া শুরু করলে উভয় পক্ষের মধ্যে কয়েক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

কিছুক্ষণ পর ডাকাতরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে পুলিশ। পরে বিকাল সাড়ে ৫টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য মরদেহ জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় টেকনাফ থানায় আলাদা তিনটি মামলা দায়ের করা হয়েছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক নাইমা সিফাত বলেন, ‘আজ বিকালে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় একজনকে হাসপাতালে নিয়ে আসে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। তার শরীরে দুটি গুলির চিহ্ন ছিল। এ ছাড়া, পুলিশের তিন সদস্য আহত হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।’

Comments

The Daily Star  | English
cyclone remal power restoration

Cyclone Remal: 93 percent power restored, says ministry

The Ministry of Power, Energy and Mineral Resources today said around 93 percent power supply out of the affected areas across the country by Cyclone Remal was restored till this evening

2h ago