এশিয়া একাদশ-বিশ্ব একাদশ ম্যাচের তারিখ চূড়ান্ত

আগামী ২১ ও ২২ মার্চ মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যকার দুটি টি-টোয়েন্টি ম্যাচের তারিখ চূড়ান্ত করেছে বিসিবি। আগামী ২১ ও ২২ মার্চ মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

রবিবার (৮ মার্চ) বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, টি-টোয়েন্টি ম্যাচ দুটির আগে ১৮ মার্চ করা হবে একটি কনসার্টও। ভারতের প্রখ্যাত সঙ্গীত পরিচালক ও শিল্পী এ আর রহমান কনসার্টের বিশেষ আকর্ষণ হিসেবে থাকছেন।

মিরপুরের বিসিবি কার্যালয়ে নাজমুল জানান, ‘(বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে) মুজিববর্ষে (মার্চের) ২১ ও ২২ তারিখে দুটো ম্যাচ হবে। তার আগে ১৮ তারিখে এ আর রহমানের কনসার্ট হবে। ম্যাচ দুটো আমরা আজকে (রবিবার) কনফার্ম করেছি।’

এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের খেলোয়াড়দের তালিকা এখনও নিশ্চিত করে জানায়নি বিসিবি। তবে বোর্ড সভাপতির ধারণা, খুব শিগগিরই তারা সবকিছু চূড়ান্ত করে ফেলতে পারবেন, এশিয়া একাদশের খেলোয়াড়দের তালিকা চূড়ান্ত হয়ে গেছে। তবে অবশিষ্ট বিশ্ব একাদশের এখন পর্যন্ত ১১ জনকে আমরা চূড়ান্ত করতে পেরেছি। আমাদের আরও ৩-৪ জনের নাম অন্তর্ভুক্ত করতে হবে। যেহেতু ১৫ জুন খেলোয়াড় লাগবে। একটু অপেক্ষা করছি আমরা। পিএসএল হচ্ছে তো...আমরা অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের জন্য অপেক্ষা করছি। আর এক-দুই দিনের মধ্যে আমরা বুঝতে পারব কে আসবে বা না আসবে। আমরা চাই যে সব দেশ থেকেই আসুক।’

গেল ২৫ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টেস্ট জয়ের পর এশিয়া ও বিশ্ব একাদশের সম্ভাব্য কিছু খেলোয়াড়ের নাম জানিয়েছিলেন বিসিবি সভাপতি। এশিয়া একাদশের সম্ভাব্যরা হলেন লোকেশ রাহুল (এক ম্যাচ), বিরাট কোহলি (এক ম্যাচের জন্য চেষ্টা চলমান), শিখর ধাওয়ান, ঋষভ পান্ত, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, সন্দিপ লামিচানে, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন কুমার দাস।

অবশিষ্ট বিশ্ব একাদশের সম্ভাব্যরা হলেন কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরেল, ক্রিস গেইল, ব্রেন্ডন টেইলর, জনি বেয়ারস্টো, আদিল রশিদ, অ্যালেক্স হেলস, ফাফ দু প্লেসি, লুঙ্গি এনগিডি, অ্যান্ড্রু টাই ও মিচেল ম্যাকলেনাগান।

সারা বিশ্বে এখন চলছে করোনাভাইরাস আতঙ্ক। বাংলাদেশেও এই ভাইরাসে আক্রান্ত তিন জনকে শনাক্ত করা হয়েছে। সামনে পরিস্থিতি অবনতি হওয়ার শঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে বিসিবি প্রধানের প্রত্যাশা, ম্যাচ দুটি সম্পন্ন হবে ঠিকঠাকভাবে, ‘সামনে কী পরিস্থিতি হয় সে ব্যাপারে তো আমরা জানি না। করোনাভাইরাস সব দেশেই পাওয়া যাচ্ছে। সরকার যে পদক্ষেপগুলো নেবে কিংবা নিচ্ছে, সামনে কী সিদ্ধান্ত হবে এবং সামনের পরিস্থিতির ওপর নির্ভর করবে। তবে আমরা নিশ্চিত, আমরা দুটো ম্যাচ সুন্দরভাবে করতে পারব।’

Comments

The Daily Star  | English

2 MRT lines may miss deadline

The metro rail authorities are likely to miss the 2030 deadline for completing two of the six planned metro lines in Dhaka as they have not yet started carrying out feasibility studies for the two lines.

7h ago