মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের বেশি দাম রাখায় ১৯ দোকানকে জরিমানা

মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও বিভিন্ন ধরনের ওষুধ নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করায় ১৯টি দোকানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও বিভিন্ন ধরনের ওষুধ নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করায় ১৯টি দোকানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর, সাভার, নারায়ণগঞ্জ ও মানিকগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব জরিমানা করা হয়।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওষুধের দোকানসহ ১৬টি দোকানকে ১ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট পুরান ঢাকার মিটফোর্ট রোড, নয়াবাজার, বাবুবাজার, চকবাজার ও নিউমার্কেট এলাকার ১০০০ দোকানে অভিযান চালান। এসময় সার্জিকাল মাস্ক বেশি দামে বিক্রি করায় ১৩ দোকান মালিককে ১ লাখ ৪৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত রাজধানীর গুলশান, বনানী ও মহাখালীতে অভিযান চালায়। এসময় তিনটি ওষুধের দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিনা পারভীন।

সাভার

নির্ধারিত দামের চেয়ে বেশি দামে মাস্ক বিক্রি করায় লাজ ফার্মার সাভার শাখাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহফুজ বলেন,  ‘ফার্মেসিটি পাঁচ টাকার মাস্ক ৪০ টাকায় বিক্রি করছিল। আমরা সেখানে বিদেশি বেশ কিছু ওষুধ পেয়েছি যার আমদানির কোনো বৈধ কাগজ তারা দেখাতে পারেনি।’

ফার্মেসির দুই কর্মচারীকে আটক করা হলেও জরিমানা আদায়ের পর তাদের ছেড়ে দেওয়া হয়।

বেশি দামে মাস্ক বিক্রি ও বিক্রির রশিদ না দেয়ার অভিযোগে সকালে থানা রোড এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫ টাকার মাস্ক ৫০ টাকায় বিক্রির দায়ে নুরুল মেডিকেল কর্নারের এক বিক্রয় কর্মীকে এক বছরের সাজা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান ফারুক।

নারায়ণগঞ্জ জেলার তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ওষুধ প্রশাসন অধিদপ্তর যৌথভাবে শহরের কালীগঞ্জের বিভিন্ন ওষুধের দোকানে অভিযান চালায়।

এছাড়াও আটটি দোকানকে আমদানির বৈধ কাগজপত্র ছাড়া ওষুধ রাখার দায়ে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মানিকগঞ্জ

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত মানিকগঞ্জ শহরে অভিযান চালিয়েছে। বেশি দামে মাস্ক বিক্রি করায় একটি দোকানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

Comments

The Daily Star  | English

After OCs, EC orders to transfer UNOs

In the first phase, it asked to transfer all UNOs who have been working in their respective upazilas for more than a year

2h ago