করোনা পরিস্থিতিতে নোংরা রাজনীতি করবেন না, বিএনপিকে কাদের

করোনাভাইরাস পরিস্থিতিতে অহেতুক নোংরা রাজনীতি না করে সরকারকে সহযোগিতা করতে বিএনপির প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
qader_0_7_0.jpg
ওবায়দুল কাদের। স্টার ফাইল ছবি

করোনাভাইরাস পরিস্থিতিতে অহেতুক নোংরা রাজনীতি না করে সরকারকে সহযোগিতা করতে বিএনপির প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, মানবিক ও সংবেদনশীল বিষয় নিয়ে রাজনীতি করা উচিত নয়। এই পরিস্থিতিতে আপনাদের উচিত সরকারকে সহযোগিতা করা। করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

ওবায়দুল কাদের বুধবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথ সভায় এ কথা বলেন। মুজিববর্ষ উদযাপনের উদ্বোধনী কর্মসূচির পুনর্বিন্যাস ও সমসাময়িক ইস্যুতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক এবং দলীয় সংসদ সদস্য ও দুই সিটি মেয়রদের অংশগ্রহণে এই যৌথসভা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের মতো ঘটনার কারণে রাজনীতিতে কর্মসম্পর্ক বিএনপিই নষ্ট করেছে। তারপরও করোনাভাইরাস ইস্যুতে সবার সহযোগিতা প্রয়োজন। তাই বিএনপিকে বলব এই সময়ে রাজনৈতিক বিষোদগার থেকে বিরত থাকুন।

তিনি বলেন, সারাবিশ্বই করোনাভাইরাস নিয়ে উদ্বেগ ও আতঙ্কে আছে। বাংলাদেশে যারা বলছেন, সরকার করোনাভাইরাস মোকাবেলায় প্রস্তুত ছিল না তাদের উদ্দেশে বলতে চাই, বাংলাদেশই একমাত্র দেশ, যে সবার আগে কেন্দ্রীয়ভাবে প্রস্তুতি নিয়েছে, পরিস্থিতি মোকাবেলায় সরকারের স্বাস্থ্য বিভাগ থেকে শুরু করে যারা এর সঙ্গে সংশ্লিষ্ট সব জায়গায় যথাযথ প্রস্তুতি নিয়ে রেখেছে।

করোনাভাইরাস মোকাবিলায় প্রস্তুতিতে সরকারের ঘাটতি ছিল না দাবি করে ওবায়দুল কাদের বলেন, প্রস্তুতি আছে বলেই ইতালি ফেরতদের সংক্রমণের ব্যাপারটা ধরা পড়েছে। তাদের ব্যাপারে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। তাদের দুজন থেকে আরেকজন সংক্রমিত হয়েছে, সে ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া নতুন কেউ আক্রান্ত হননি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়েছে। আইনি লড়াইয়ে ব্যর্থ হয়ে তারা বেগম জিয়াসহ বিভিন্ন বিষয়ে রাজনীতি করে বেড়াচ্ছে। রাজনীতির ইস্যু খুঁজে বেড়াচ্ছে। করোনাভাইরাস নিয়েও তারা তাদের সেই নিকৃষ্ট রাজনীতির আশ্রয় নিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, অনেক দেশ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। নতুন নতুন দেশে ছড়িয়ে পড়ছে। আমরা প্রস্তুত আছি বলেই আমরা ভাগ্যবান এখনো আমাদের দেশে এর বিস্তার হয়নি। এখানে সংক্রমণ সে পর্যায়ে আসেনি। তার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তুতি নিয়ে রেখেছেন।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় যারা সরকারের সদিচ্ছা-আন্তরিকতার ঘাটতি খোঁজে, যারা সরকারের প্রস্তুতি নিয়ে আজকে এ ধরনের অপপ্রচার করে; আমি মনে করি তারা হীন রাজনৈতিক উদ্দেশে এটা করছে। আমরা এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে আবারও তাদেরকে অনুরোধ করছি।

সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুর নাহার লাইলীসহ ঢাকা মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago