জুভেন্টাস ডিফেন্ডার রুগানি করোনাভাইরাসে আক্রান্ত

জুভেন্টাসের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, রুগানির করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছে।
rugani
ছবি: টুইটার

ইতালিয়ান সিরি আ’র ক্লাব জুভেন্টাসের ডিফেন্ডার দানিয়েল রুগানি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে তার শরীরে ভাইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত করেছে দলটি।

গতকাল বুধবার ওই বিবৃতিতে বলা হয়েছে, রুগানির করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তবে তার শরীরে রোগের কোনো লক্ষণ প্রকাশিত হয়নি।

জুভেন্টাস কর্তৃপক্ষ আরও জানিয়েছে, ২৫ বছর বয়সী ইতালিয়ান ফুটবলার রুগানি ও ক্লাবের যারা তার সংস্পর্শে এসেছে, সবাইকে আলাদা করে রাখার জন্য আইন অনুসারে প্রক্রিয়া শুরু করা হয়েছে।

চলতি মৌসুমে ক্রিস্তিয়ানো রোনালদো-পাওলো দিবালাদের জুভেন্টাসের জার্সিতে মাত্র সাত ম্যাচ খেলেছেন রুগানি। গেল রবিবার ইন্টার মিলানের বিপক্ষে দর্শকহীন ম্যাচে বদলি খেলোয়াড়ের তালিকাতে থাকলেও তাকে মাঠে নামাননি কোচ মাউরিজিও সারি।

ম্যাচ শেষে ওই দিনই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করেন রুগানি, যেখানে তাকে সতীর্থদের সঙ্গে উল্লাস করতে দেখা যায়।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস ইতালিতে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে। বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন ৮২৭ জন।

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে সতর্কতার অংশ হিসেবে সিরি আ’সহ সব ধরনের ক্রীড়া ইভেন্ট আগামী ৩ এপ্রিল পর্যন্ত স্থগিত করেছে ইতালি সরকার।

গেল মঙ্গলবার এক সভা শেষে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) শঙ্কা প্রকাশ করে বলেছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চলতি মৌসুমের সিরি আ আসর শেষ করা সম্ভব না-ও হতে পারে।

সেক্ষেত্রে তারা তিনটি বিকল্পের যেকোনো একটি বেছে নিতে পারে, প্লে-অফ আয়োজন করা অথবা চলমান ২০১৯-২০ মৌসুমে কাউকে চ্যাম্পিয়ন না করা অথবা বর্তমান পয়েন্ট তালিকাকে চূড়ান্ত ঘোষণা করা।

Comments

The Daily Star  | English

44 lives lost to Bailey Road blaze

33 died at DMCH, 10 at the burn institute, and one at Central Police Hospital

8h ago