করোনা আতঙ্ক

বেঙ্গালুরুর ইনফোসিস ভবন বন্ধ ঘোষণা, বন্ধ বিশ্বভারতীও

করোনাভাইরাস আতঙ্কে বন্ধ করা হল গ্লোবাল সফটওয়্যার সংস্থা ইনফোসিসের বেঙ্গালুরু কার্যালয়।
infosys
ছবি: সংগৃহীত

করোনাভাইরাস আতঙ্কে বন্ধ করা হল গ্লোবাল সফটওয়্যার সংস্থা ইনফোসিসের বেঙ্গালুরু কার্যালয়।

এই ভবনের এক কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে অনুমান করে সতর্ক ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে বেঙ্গালুরুর এই আইটি ফার্ম।

আজ শুক্রবার বেঙ্গালুরু ডেভেলপমেন্ট সেন্টার (আইটি মেজর)-এর প্রধান গুরুরাজ দেশপাণ্ডের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে এনডিটিভির এসব তথ্য উল্লেখ করেছে।

১৯৯০ সাল থেকেই বেঙ্গালুরুতে কাজ করছে ইনফোসিস। সেখানের বিস্তীর্ণ এলাকা জুড়ে রয়েছে এর ক্যাম্পাস ও ভবন। এই প্রথমবারের প্রতিষ্ঠানটির একটি ভবন এভাবে ফাঁকা করে দেওয়া হচ্ছে।

গুরুরাজ দেশপাণ্ডে বলেছেন, এসব নিয়ে দুশ্চিন্তা করার কোনো কারণ নেই। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতেই আইআইপিএম ভবন খালি করা হয়েছে। এটা কেবলমাত্র আমাদের কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্যে করা হচ্ছে। আমরা আমাদের নিরাপত্তার জন্যে ওই জায়গাটি স্যানিটাইজ করব।

৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা বিশ্বভারতী 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষ। আগামী ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের ক্লাস বন্ধ রাখবে প্রতিষ্ঠানটি। একইসঙ্গে সেখানের বিদেশি শিক্ষার্থী ছাড়া বাকিদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শঙ্কর মজুমদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে বিশ্বভারতীর অধীনে থাকা সব শিক্ষা প্রতিষ্ঠান এবং হল পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।’

এতে আরও বলা হয়েছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের ক্লাস বন্ধ থাকবে এবং বিশ্ববিদ্যালয়ে কোন কর্মসূচি অনুষ্ঠিত হবে না। ১৪ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত যেসব পরীক্ষা হওয়ার কথা ছিল পরবর্তী বিজ্ঞপ্তি জারি না করা পর্যন্ত স্থগিত থাকবে৷

Comments

The Daily Star  | English

Cyclones now last longer

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

5h ago