আনন্দধারা

অজানা বঙ্গবন্ধুকে জানার অনুষ্ঠান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী আগামী ১৭ মার্চ। এ উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন আয়োজন করছে চ্যানেল আই। তার মধ্যে একটি ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’। অনুষ্ঠানটির পরিকল্পনা ও উপস্থাপনায় আছেন নাসির উদ্দিন ইউসুফ।
Mritonjoye mujib-1.jpg
‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ অনুষ্ঠানের দৃশ্য। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী আগামী ১৭ মার্চ। এ উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন আয়োজন করছে চ্যানেল আই। তার মধ্যে একটি ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’। অনুষ্ঠানটির পরিকল্পনা ও উপস্থাপনায় আছেন নাসির উদ্দিন ইউসুফ।

শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শুরু হওয়া ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ অনুষ্ঠানটি প্রচার হবে বছরব্যাপী। যেখানে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর, ব্যক্তিজীবন ও পরিবারের ঘনিষ্ঠরা অতিথি হিসেবে কথা বলবেন। জানা যাবে বঙ্গবন্ধুর নানা অজানা অধ্যায় সম্পর্কে।

নাসির উদ্দিন ইউসুফ জানান, বঙ্গবন্ধু সম্পর্কে যা আগে কখনই প্রচার হয়নি, সেগুলোই উঠে আসবে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’-এ।

সাধারণ মানুষের গল্প ও চেতনায় বঙ্গবন্ধুকে তুলে ধরার জন্য ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ প্রচারের আগে আজ রোববার দুপুরে চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। নাসির উদ্দিন ইউসুফ ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম প্রমুখ।

নাসির উদ্দিন ইউসুফ বলেন, ‘জাতির পিতা হিসেবে বঙ্গবন্ধুকে আমরা লালন ও ধারণ করি লিপিবদ্ধ ইতিহাস থেকে। বঙ্গবন্ধুকে নিয়ে অনেক কিছু লিপিবদ্ধ হয়নি। সেগুলো অনেকের মনে ও স্মৃতিতে আছে। সেই স্মৃতিগুলো যখন চ্যানেল আইয়ের পর্দায় তুলে ধরব, তখন একজন ভিন্ন মুজিবকে আমরা খুঁজে পাব। একেবারেই একজন মানুষ মুজিব।’

তিনি আরও বলেন, ‘পারিবারিক মুজিব, সংগীত প্রেমী মুজিব, কবিতা প্রেমী মুজিব, রাজনৈতিক মুজিব সবকিছুই থাকবে। যেগুলো বইয়ের পাতায় পাওয়া যাবে না। জাতির পিতার জন্য তার জন্মশতবর্ষে এটাই সবচেয়ে বড় ট্রিবিউট হতে পারে।’

চ্যানেল আইয়ের পর্দায় ১৭ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ অনুষ্ঠানের প্রথম পর্ব প্রচারিত হবে। প্রথম দিনে অতিথি হিসেবে থাকবেন মোস্তফা মনোয়ার।

Comments

The Daily Star  | English
Inflation in Bangladesh

Economy in for a double whammy

With inflation edging towards double digits and quarterly GDP growth nearly halving year on year, pressure on consumers is mounting and experts are pointing at even darker clouds.

7h ago