বন্ধ হয়ে গেল দেশের সব খেলাধুলাও

করোনাভাইরাসের কারণে আগামী ৩১ মার্চ পর্যন্ত ক্রিকেট, ফুটবলসহ সব ধরণের খেলাধুলা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। ফলে শুরুর পরই বন্ধ হয়ে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ ও বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ।
Mahmudullah
ছবি: ফিরোজ আহমেদ

করোনাভাইরাসের কারণে আগামী ৩১ মার্চ পর্যন্ত ক্রিকেট, ফুটবলসহ সব ধরণের খেলাধুলা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। ফলে শুরুর পরই বন্ধ হয়ে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ ও বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ।

সোমবার (১৬ মার্চ) মন্ত্রীসভার বৈঠকের পর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এই সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানিয়েছেন।

মন্ত্রীসভার নিয়মিত বৈঠক শেষে কয়েকটি ফেডারেশন নিয়ে বৈঠক করেন প্রতিমন্ত্রী রাসেল। এরপর বেরিয়ে জানান তাদের সিদ্ধান্তের কথা, ‘করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতি স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মন্ত্রীসভার বৈঠকে একজন মন্ত্রী বিষয়টি উত্থাপন করেছিলেন ক্রিকেট, ফুটবল টুর্নামেন্ট হচ্ছে, তখন প্রধানমন্ত্রী বলেছেন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তাই আপনাদের উদ্দেশ্যে বলছি আগামী ৩১ মার্চ পর্যন্ত সকল ঘরোয়া খেলা আপাতত বন্ধ রাখবেন। এছাড়া আন্তর্জাতিক কোনো ইভেন্ট যদি থাকে সেটিও এপ্রিলের পরে করার অনুরোধ করবো।’

রোববার শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের বিষয়ে প্রতিমন্ত্রী জানান,  ক্রিকেট খেলায় বল করার সময় বল সুইং করানোর জন্য মুখের লালা ব্যবহার করা হয় যাতে স্বাস্থ্য ঝুঁকি। তাই আপাতত সব খেলা বন্ধ রাখাই ভালো।

গণমাধ্যমে ব্রিফিংয়ের সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন।

রোববার শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে প্রথম রাউন্ডে দুই দিনে ছয়টি ম্যাচ হয়েছে। মন্ত্রণালয় থেকে লিগ বন্ধের সিদ্ধান্ত আসলেও বিসিবি এখনো বিষয়টি পরিষ্কার করেনি। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমরা মিডিয়াতে দেখেছি, এখনো কোন নির্দেশনা পাইনি। তবে সরকারের নির্দেশনা মেনেই আমরা চলব।’

ক্রিকেট ফুটবল লিগ ছাড়াও এই মুহূর্তে চলছিল দাবা লিগ। চলছিল নারী ফুটবল লিগ। এছাড়া ১৭ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল স্কুল ফুটবল। এছাড়া চলমান ছিল বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট। সরকারের নির্দেশে সব কিছুই আপাতত বন্ধ।

Comments

The Daily Star  | English

Over 5,500 held in one week

At least 738 more people were arrested in the capital and several other districts in 36 hours till 6:00pm yesterday in connection with the recent violence across the country.

13h ago