স্থগিত হয়ে গেল পিএসএলও

দৈর্ঘ্য ও ম্যাচের সংখ্যা কমিয়ে এনেও পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসর সম্পন্ন করা সম্ভব হলো না। করোনাভাইরাসের প্রকোপের কারণে স্থগিত করা হয়েছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতাটি।
psl
ছবি: এএফপি

দৈর্ঘ্য ও ম্যাচের সংখ্যা কমিয়ে এনেও পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসর সম্পন্ন করা সম্ভব হলো না। করোনাভাইরাসের প্রকোপের কারণে স্থগিত করা হয়েছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতাটি।

আজ মঙ্গলবার অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে পিএসএলের নক-আউট পর্বের ম্যাচগুলো স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছে আয়োজক কর্তৃপক্ষ। টুইটে আরও বলা হয়েছে, আসরের দুটি সেমিফাইনাল ও ফাইনাল পরিবর্তিত সূচিতে অনুষ্ঠিত হবে। তবে নতুন সূচি এখনও প্রকাশ করা হয়নি।

করোনাভাইরাসের কারণে আগেই সব ক্রিকেটীয় আসর ও সিরিজ স্থগিত হয়ে গিয়েছিল। চলছিল কেবল পিএসএল। এবারে সেটাও অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যাওয়ায় গোটা বিশ্বে মাঠের ক্রিকেট বন্ধ হয়ে গেল।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) গেল শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে পিএসএলের নক-আউট পর্বের সূচি ঢেলে সাজানোর বিষয়টি জানিয়েছিল।

সেখানে বলা হয়েছিল, ‘পাকিস্তান সুপার লিগ ২০২০ আসরটির দৈর্ঘ্য চার দিন কমানো হয়েছে এবং আগের ৩৪টি ম্যাচের পরিবর্তে এখন ৩৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।’

এই সূচি অনুসারে, এদিনই আসরের দুটি সেমিফাইনাল এবং আগামীকাল বুধবার ফাইনাল হওয়ার কথা ছিল। আর সবগুলো ম্যাচই দর্শকশূন্য মাঠে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

পিসিবির আসর স্থগিতের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে চার ফাইনালিস্টের অন্যতম করাচি কিংসের মালিক সালমান ইকবাল বলেছেন, ‘গেল দুদিন ধরেই আমি এটা স্থগিত করার অনুরোধ করছিলাম, কারণ ক্রিকেট আসরগুলোর মধ্যে কেবল পিএসএলই চলছিল। যাই হোক, ফ্র্যাঞ্চাইজি মালিক ও পিসিবির পরিচালকরা মিলে ভালো একটি সিদ্ধান্ত নিয়েছেন।’

আন্তর্জাতিক গণমাধ্যমের সবশেষ তথ্য অনুসারে, পাকিস্তানে এখন পর্যন্ত ১৮৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

5h ago