মানবজমিন সম্পাদকের আগাম জামিন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তার জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ এই আদেশ দেন।
মতিউর রহমান চৌধুরী

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মানবজমিন প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তার জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ এই আদেশ দেন।

জামিনের মেয়াদ শেষে আদালত তাঁকে সাইবার ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করার নির্দেশ দেন।

মানবজমিন সম্পাদকের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া দ্য ডেইলি স্টারকে বলেন, মতিউর রহমানের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ না থাকায় আদালত তাকে জামিন দিয়েছেন।

যুবলীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে মতিউর রহমান চৌধুরী ছাড়াও আরও ৩১ জনের বিরুদ্ধে ৯ মার্চ রাতে মামলা হয়। রাজধানীর শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ওই মামলা করেন মাগুরা-১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

Comments

The Daily Star  | English

Biden expects Iran to attack Israel soon, warns: 'Don't'

US President Joe Biden on Friday said he expected Iran to attack Israel "sooner, rather than later" and warned Tehran not to proceed

1h ago