শীর্ষ খবর

কুড়িগ্রামে বিদেশফেরতরা থাকছেন না হোম কোয়ারেন্টিনে

কুড়িগ্রামে বিদেশফেরতরা থাকছেন না হোম কোয়ারেন্টিনে। জেলায় গত দুই সপ্তাহে বিদেশ থেকে ৫৪০ জন ফিরলেও, তাদের মধ্যে মাত্র ৩৫ জন আছেন হোম কোয়ারেন্টিনে।
Kurigram map
ছবি: সংগৃহীত

কুড়িগ্রামে বিদেশফেরতরা থাকছেন না হোম কোয়ারেন্টিনে। জেলায় গত দুই সপ্তাহে বিদেশ থেকে ৫৪০ জন ফিরলেও, তাদের মধ্যে মাত্র ৩৫ জন আছেন হোম কোয়ারেন্টিনে।

জেলা সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, বিদেশ থেকে কুড়িগ্রামে আসা প্রবাসীদের মধ্যে ৪২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। ১৪ দিন পার হওয়ায় সাত জনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে।

ইমিগ্রেশন সূত্রে জেলা পুলিশের হাতে আসা তথ্যে জানা গেছে, গত ৩ মার্চ থেকে ১২ মার্চের মধ্যে সৌদি আরব, ইতালি, চীন, সিঙ্গাপুর ও ভারতসহ বিভিন্ন দেশ থেকে ৫৪০ প্রবাসী কুড়িগ্রামের ১১টি থানায় নিজ নিজ বাড়িতে ফিরেছেন।

এ প্রসঙ্গে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, হোম কোয়ারেন্টিন না মানার অভিযোগ পেলে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। স্বাস্থ্য বিভাগের কর্মীরা নিবিড়ভাবে তাদের পর্যবেক্ষণ করছেন বলেও জানান তিনি।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিনের বিষয়ে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও স্বাস্থ্য বিভাগ এক সঙ্গে কাজ করছে।

সরকারি নির্দেশ অনুযায়ী বিদেশফেরতরা হোম কোয়ারেন্টিনে না থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

4h ago