আইসিসির ‘আইসোলেশন গেমে’ মজেছেন ওয়ার্নার, গিবসরা

‘নাই কাজ তো খই ভাজ’, এই প্রবাদ বাক্যের মতই অবস্থা যেন বিশ্ব ক্রিকেটারদের। খেলা নেই, নেই অনুশীলন। কবে খেলা শুরু হবে তারও নেই ঠিক। অনাকাঙ্ক্ষিত অখণ্ড অবসর শুয়ে বসেও যেন কাটছে না। আইসিসিও বুঝতে পারছে সময়টা। তাই তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজে দিয়েছিল অন্যরকম গেমের আহবান করা এক পোস্ট। তাতে সাড়া দিয়ে ক্রিকেটাররাও মজেছেন এই খেলায়।
David Warner and Kane Williamson
ফাইল ছবি: এএফপি

‘নাই কাজ তো খই ভাজ’, এই প্রবাদ বাক্যের মতই অবস্থা যেন বিশ্ব ক্রিকেটারদের। খেলা নেই, নেই অনুশীলন। কবে খেলা শুরু হবে তারও নেই ঠিক। অনাকাঙ্ক্ষিত অখণ্ড অবসর শুয়ে বসেও যেন কাটছে না। আইসিসিও বুঝতে পারছে সময়টা। তাই তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজে  দিয়েছিল অন্যরকম গেমের আহবান করা এক পোস্ট। তাতে সাড়া দিয়ে ক্রিকেটাররাও মজেছেন এই খেলায়।

টুইটার ও ফেসবুকে আইসিসি একটা মজাদার গ্রাফিক্স পোস্ট করে। যাতে নামকরা কয়েজন ক্রিকেটারের সঙ্গে ১২ মাসের নাম জুড়ে দেওয়া হয়। আবার ১ থেকে ৯ সংখ্যার মধ্যে দেওয়া হয় কিছু এক্টিভিটি। ভক্ত সমর্থকদের আহবান করা হয় নিজের জন্মমাস ও মোবাইলের শেষ ডিজিট মিলিয়ে যার যার কোয়ারেন্টিন সঙ্গী খুঁজে নিতে।

বিশ্বব্যাপী প্রচুর ক্রিকেট ভক্তের সঙ্গে এই খেলায় সাড়া দেন বেশ কয়েকজন ক্রিকেটার। সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হার্শেল গিবস যেমন তার কোয়ারেন্টিন সঙ্গী হিসেবে পেয়েছেন বিরাট কোহলিকে

অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার পেয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসনকে। টুইট করে ওয়ার্নার লিখেছেন,  ‘আমি আর উইলিয়ামসন টিকটক ভিডিও বানাচ্ছি।’

এভাবে কেউ রিকি পন্টিংয়ের সঙ্গে ২০০৫ সালের অ্যাশেজ দেখছেন, কেউ তামিম ইকবালের সঙ্গে উপভোগ করছেন সিনেমা।

করোনাভাইরাসের কারণে স্থবির বিশ্ব ক্রীড়াঙ্গন। স্থগিত হয়েছে একের পর এক সিরিজ , টুর্নামেন্ট। ক্রিকেট সংশ্লিষ্ট সবার জন্যই সময়টা বড়ই অদ্ভুত।

Comments

The Daily Star  | English

Coastal villagers shifted to LPG from Sundarbans firewood

'The gas cylinder has made my life easy. The smoke and the tension of collecting firewood have gone away'

43m ago